| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি প্রয়োজনে একদিনেও আইন প্রণয়ন করা যায় : মেনন


প্রয়োজনে একদিনেও আইন প্রণয়ন করা যায় : মেনন


রহমত ডেস্ক     28 December, 2021     08:06 PM    


বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, প্রয়োজনে একদিনেও আইন প্রণয়ন করা যায়। ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের আইনতো আমরা একদিনেই করেছি। আইন প্রণয়নের বিষয়ে রাজনৈতিক দলগুলো ঐকমত্য আছে এখন সেটা করার উদ্যোগ নেওয়া দরকার।

আজ (২৮ ডিসেম্বর) মঙ্গলবার স্বাধীন, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপ শেষে তিনি এসব কথা বলেন। এসময় দলের পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, মাহমুদুল হাসান মানিক, নুর আহমদ বকুল, কামরুল আহসান, আলী আহমেদ এনামুল হক এমরান, নজরুল ইসলাম হক্কানী প্রমুখ উপস্থিত ছিলেন।

মেনন বলেন, নতুন বছরে শুরুর অধিবেশনে আইন প্রণয়ন করা যেতে পারে। আইন করতে হবে, প্রয়োজনে একদিনেও আইন প্রণয়ন করা যায়। সার্চ কমিটি গঠনের ক্ষেত্রে কার্যকরী কমিটির পরামর্শ দিয়েছি। দুজন নারী সদস্য রাখার প্রস্তাব দিয়েছি। সংসদে রাজনীতিবিদ কমে গেছে, রাজনীতিতে যে টাকার খেলা চলছে তা বন্ধ করতে শক্তিশালী নির্বাচন কমিশন প্রয়োজন। গণতন্ত্রে সংলাপ খুব গুরুত্বপূর্ণ। সংলাপ নিয়ে যারা সমালোচনা করছে তাদের জনমত গঠন করে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানাই। দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাওয়া ছাড়া বিকল্প নেই।

তিনি আরো বলেন, রাষ্ট্রপতিকে বলেছি একটা কার্যক্ষম ও গতিশীল নির্বাচন কমিশন চাই। এ ইউপি নির্বাচন আমাদের দেখিয়ে দিলো, অন্য নির্বাচনের কথা বাদেই দিলাম। এ নির্বাচন কমিশন আসলে কোনো ধরনের উত্তাপ নেই, নির্বাচনী সহিংসতাকে উৎসব বলছে তারা। সাম্প্রতিক সময়ে যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তার মধ্যে আমরা রাজশাহীর ঘটনা দিয়ে বলতে পারি- সেখানে কী হয়েছিল। আমরা বলেছি, নির্বাচন কমিশনের যে আইন আছে তা প্রয়োগ করতে পারবে এমন নির্বাচন কমিশন চাই আমরা।রাষ্ট্রপতি খুব দুঃখ প্রকাশ করে বলেছেন রাজনীতি ক্রমাগত রাজনীতিবিদদের হাত থেকে চলে যাচ্ছে।