| |
               

মূল পাতা আন্তর্জাতিক গরুকে আমরা মা হিসেবে পূজা করি : মোদি


গরুকে আমরা মা হিসেবে পূজা করি : মোদি


আন্তর্জাতিক ডেস্ক     23 December, 2021     09:15 PM    


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, গরুকে আমরা মা হিসেবে পূজা করি। গরু আমাদের কাছে মায়ের মতো পূজনীয় এবং পবিত্র। যারা এটিকে ‘পাপ’ বলে মনে করে তারা বুঝতে পারে না যে, কোটি কোটি মানুষের জীবিকা গবাদি পশুর উপর নির্ভর করে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দেশটির উত্তর প্রদেশের বারানসিতে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। খবর এনডিটিভির।

উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের পর উপস্থিত জনগণের উদ্দেশ্যে ভারতের এই প্রধানমন্ত্রী বলেন, ভারতের দুগ্ধ খাতকে শক্তিশালী করাই আমাদের সরকারের শীর্ষ অগ্রাধিকার। গরু এবং ‘গোবর্ধন’ নিয়ে কথা বলাকে কিছু মানুষ অপরাধ বানিয়ে ফেলেছে। কিছু মানুষের জন্য গরু অপরাধ হতে পারে। কিন্তু আমাদের কাছে গরু মায়ের মতো পূজনীয়।

তিনি আরো বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, দেশের শ্বেত বিপ্লবের নতুন শক্তি হলো দুগ্ধ ও পশুপালন খাত; যা কৃষকদের অবস্থা পরিবর্তনে বড় ভূমিকা রাখতে পারে। দেশের ১০ কোটির বেশি ক্ষুদ্র কৃষকের জন্য পশুপালন হয়ে উঠতে পারে বাড়তি আয়ের বড় উৎস। ভারতের দুগ্ধজাত পণ্যের বিশাল বিদেশি বাজার রয়েছে এবং আমাদের এই খাতের প্রবৃদ্ধির প্রচুর সম্ভাবনাও রয়েছে।

সূত্র: এনডিটিভি।