| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত এবার ডা. মুরাদের বিরুদ্ধে চাঁদপুরে মামলা


এবার ডা. মুরাদের বিরুদ্ধে চাঁদপুরে মামলা


রহমত ডেস্ক     20 December, 2021     04:21 PM    


তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ দুজনের বিরুদ্ধে চাঁদপুরে মামলা করা হয়েছে।  সোমবার দুপুরে চাঁদপুরের  অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসানের আদালতে মামলাটি করা হয়। এই মামলার আরেকজন আসামি অনলাইন প্ল্যাটফর্মে মুরাদ হাসানের সাক্ষাৎকার নেওয়া মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে নাহিদ হেলাল।

মামলার বাদী চাঁদপুর জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট শরীফ মাহমুদ ফেরদৌস শাহীন।

এজাহারে বলা হয়, ১ নম্বর আসামি বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন এবং ২ নম্বর আসামি একজন ডিজিটাল মিডিয়া উপস্থাপক। গত ১ ডিসেম্বর ১ নম্বর আসামি সাক্ষাৎকার প্রদানকারী উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার এবং ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ নারী বিদ্বেষী এবং যে কোনো নারীর জন্য মর্যাদাহানিকর ভাষা ব্যবহার করেন। এটি পরবর্তীতে ১ নম্বর আসামি তার ভেরিফাইড ফেসবুক পেজে প্রচার ও প্রকাশ করেন।

এমন কুরুচিপূর্ণ কথা সভ্য সমাজে মেনে নেওয়া যায় না। তাই বিবেকের তাড়নায় ডা. মুরাদ হাসান ও টকশোর উপস্থাপক মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে মামলাটি করেছেন বাদী।

অ্যাড. শরীফ মাহমুদ ফেরদৌস শাহিন বলেন, মামলার আবেদনটি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত বরাবর করা হয়েছে। তবে তিনি ছুটিতে থাকায় মামলাটি অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়ের করা হয়। তিনি বলেন, মিথ্যা তথ্য প্রচার ও নারী বিদ্বেষমূলক ওই ভিডিওর মাধ্যমে অপরাধ করেছেন আসামিরা। মামলা দায়েরের পর আদালতে শুনানি হয়েছে। শুনানি শেষে আদালত পরবর্তীতে আদেশ দেবেন বলে জানিয়েছেন।