| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি মার্কিন নিষেধাজ্ঞা দেশের পা টেনে ধরার মতো : কৃষিমন্ত্রী


মার্কিন নিষেধাজ্ঞা দেশের পা টেনে ধরার মতো : কৃষিমন্ত্রী


রহমত ডেস্ক     18 December, 2021     05:52 PM    


কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, র‍্যাবের সাবেক ও বর্তমান কর্মকর্তার উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা উন্নয়নশীল দেশের পা টেনে ধরার মতো। আমি যুক্তরাষ্ট্রকে বলতে চাই আপনারা বাংলাদেশের র্যাব ও কয়েকজন কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছেন। এটা অন্যায়, ভিত্তিহীন। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। 

শনিবার (১৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের বিশেষ সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র ভিয়েতনাম, আফগানিস্তানেও ভুল করেছে। বাংলাদেশে যুক্তরাষ্ট্র যে পদক্ষেপ নিয়েছে, এটি কোনভাবেই সঠিক হয়নি। এতে বাংলাদেশের ক্ষতি হবে। একটা দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছিল মনে হয় তাদের পা টেনে ধরেছে। আমি যুক্তরাষ্ট্রকে রিভিউ করে অতি তাড়াতাড়ি নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়ার জন্য অনুরোধ করছি।

কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশ গণতান্ত্রিক দেশ,যেখানে জনগণের নির্বাচিত সরকার রয়েছে। নির্বাচনের মাধ্যমে আমরা ক্ষমতায় এসেছি ও সংবিধানের ভিত্তিতে দেশ পরিচালনা করছি। আমরা মানবতার কোন কিছু লঙ্ঘণ করিনি।বিএনপিসহ কোন বিরোধী নেতাকর্মীকেই দেশে বিচারবহির্ভূতভাবে হত্যা করা হয়নি।