| |
               

মূল পাতা জাতীয় রোহিঙ্গা বিষয়ে সহযোগিতার জন্য ওআইসিকে জাবেদ পাটোয়ারীর ধন্যবাদ


রোহিঙ্গা বিষয়ে সহযোগিতার জন্য ওআইসিকে জাবেদ পাটোয়ারীর ধন্যবাদ


রহমত ডেস্ক     13 December, 2021     09:37 PM    


রোহিঙ্গাদের বিরুদ্ধে সংঘটিত মানবতা বিরোধী অপরাধের জন্য আন্তর্জাতিক অপরাধ আদালতে মামলা দায়ের করার ক্ষেত্রে ওআইসির সহযোগিতার জন্য নবনিযুক্ত মহাসচিব রাষ্ট্রদূত হিসেইন ব্রাহিম তাহাকে ধন্যবাদ জানিয়েছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ওআইসির স্থায়ী প্রতিনিধি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

আজ (১৩ ডিসেম্বর) সোমবার জেদ্দাস্থ ওআইসির সদর দপ্তরে নবনিযুক্ত মহাসচিবের সাথে বৈঠককালে এ ধন্যবাদ জানান বলে বাংলাদেশ দূতাবাস রিয়াদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। বৈঠকে জেদ্দাস্থ বাংলাদেশ কন্স্যুলেটেরের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল আলম সিদ্দিকি ও বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর মোঃ হুমায়ূন কবীর উপস্থিত ছিলেন।

এ সময় তিনি বাংলাদেশের সাথে ওআইসির শিক্ষা, বাণিজ্য, কৃষি, খাদ্য নিরাপত্তা, সামাজিক কল্যাণ, নারীর অধিকার ও মানবিক বিভিন্ন বিষয়ে সহযোগিতা নিয়ে আলোচনা করেন। রাষ্ট্রদূত ওআইসির সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার লক্ষ্যে বাংলাদেশ ওআইসিতে স্থায়ী মিশন চালু করার বিষয়ে কাজ করছে বলে মহাসচিবকে জানান। এছাড়া তিনি বাংলাদেশে আশ্রয় গ্রহণ করা রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার বিষয়ে ওআইসির অব্যাহত সহায়তার কথাও স্মরণ করেন।

রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আশা প্রকাশ করেন, নবনিযুক্ত মহাসচিব হিসেইন ব্রাহিম তাহার নেতৃত্বে আগামী দিনে ইসলামী সহযোগিতা সংস্থা মুসলিম বিশ্বে আরও অবদান রাখতে সক্ষম হবে। তিনি নতুন মহাসচিবকে তাঁর দায়িত্ব পালনের জন্য বাংলাদেশের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও শুভকামনা জানান। এছাড়াও ওআইসি মহাসচিবকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান তিনি।

বাংলাদেশকে ওআইসির এক গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে উল্লেখ করে বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড ও সামাজিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করে ওআইসি মহাসচিব হিসেন ব্রাহিম তাহা বলেন, রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়ে বাংলাদেশের সরকার মানবতার এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছে। রোহিঙ্গা শরনার্থী সমস্যাসহ মুসলিম উম্মাহর অন্যান্য চ্যালেঞ্জ মোকাবেলায় একসাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেন তিনি।