| |
               

মূল পাতা জাতীয় সরকার পালানোর সময় পাবে না : অলি আহমদ 


সরকার পালানোর সময় পাবে না : অলি আহমদ 


রহমত ডেস্ক     13 December, 2021     10:46 PM    


সরকারের উদ্দেশে ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির সভাপতি অলি আহমদ  বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া খুবই অসুস্থ। তাকে দ্রুত মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করুন। যদি বিনা চিকিৎসায় তার মৃত্যু হয়, তাহলে এর দায় বর্তমান সরকারকে নিতে হবে। সময় থাকতে সরকারকে বিদায় নিয়ে জাতীয় সরকার গঠনে সহায়তা করতে। তার দাবি, না হলে সরকার পালানোর সময় পাবে না।

আজ (১৩ ডিসেম্বর) সোমবার  রাজধানীর হাতিরঝিলে এলডিপির অফিসে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. আওরঙ্গজেব বেলাল, ড. নিয়ামুল বশির, অ্যাডভোকেট মনজুর মোর্শেদ, যুগ্ম মহাসচিব তমিজ উদ্দিন টিটু, বিলাল হোসেন মিয়াজি, উপদেষ্টা ডক্টর আবু জাফর, অধ্যক্ষ মাহবুবুর রহমান ও অধ্যাপিকা কারিমা খাতুন প্রমুখ ।

অলি আহমদ বলেন, ১৯৭০ সালের নির্বাচন ছিল বাঙালি ও অবাঙালিদের মধ্যে নির্বাচন। সেই নির্বাচনে বাঙালিদের নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ। নির্বাচনে বাঙালিরা অবাঙালিদের বিরুদ্ধে ভোট দিয়েছে। আওয়ামী লীগ যেহেতু বাঙালিদের নেতৃত্ব দিয়েছে তাই তাদের লোক নির্বাচিত হয়েছে। বাঙালিরা আওয়ামী লীগকে ভোট দেয়নি, ভোট দিয়েছে পাকিস্তানের বিরুদ্ধে। ১৯৭১ সালে আমি সর্বপ্রথম বিদ্রোহ করেছি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান আমার পরামর্শে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। তার দলিল আমার কাছে রয়েছে। আওয়ামী লীগের কোনও লোক বিদ্রোহ করেনি।’ আওয়ামী লীগ নিজেদের মুক্তিযোদ্ধাদের দল মনে করে। তাহলে তাদের দলে বীরশ্রেষ্ঠ ও বীর উত্তম নেই কেন, প্রশ্ন করেন অলি আহমদ।