| |
               

মূল পাতা জাতীয় নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কাউকে ছাড় দেওয়া হবে না : কবিতা খানম


নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কাউকে ছাড় দেওয়া হবে না : কবিতা খানম


রহমত ডেস্ক     13 December, 2021     10:28 PM    


নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, আগামী ২৬ ডি‌সেম্বর ও ৫ জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা সৃষ্টি বা কোনো ধরনের অনিয়ম করা হলে প্রার্থিতা বাতিলসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কাউকে ছাড় দেওয়া হবে না।

আজ (১৩ নভেম্বর) সোমবার বিকালে সিরাজগঞ্জ সা‌র্কিট হাউজ স‌ম্মেলন ক‌ক্ষে ৬ উপ‌জেলার ইউপি নির্বাচনে প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশন সচিবালয়ের অধীনে বাস্তবায়নাধীন আইডেন্টিফিকেশন সিস্টেম ফর অ্যানহ‌্যান্সিং এক্সেস টু সার্ভিস-আইডিইএ প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম, মো. ফজলুল কাদের, সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম, রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম প্রমুখ ।

প্রার্থীদের নির্বাচনী সব আচরণবিধি মেনে চলার আহ্বান জানিয়ে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, কোনো প্রার্থী সহিংসতা সৃষ্টি বা অবৈধভাবে ব্যালট পেপারে হাত দেওয়ার চেষ্টা করলে সঙ্গে সঙ্গে তার প্রার্থিতা বাতিলসহ আইনের আওতায় আনা হবে।পাশাপাশি নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং ও রিটার্নিং অফিসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কেউ অনিয়মের সঙ্গে জড়িত হলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কাউকে ছাড় দেওয়া হবে না।নির্বাচনে সব ধরনের অনিয়ম ঠেকাতে প্রতিটি ভোটকেন্দ্রে ভোটের দিন সকালে ব্যালট পেপার পাঠাতে জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।