| |
               

মূল পাতা প্রবাস সরকার একতরফা নির্বাচন করার জন্য উঠেপড়ে লেগেছে


বার্মিংহামে খেলাফত মজলিসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সরকার একতরফা নির্বাচন করার জন্য উঠেপড়ে লেগেছে


প্রবাস ডেস্ক     10 December, 2021     04:05 PM    


খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব ও ইউরোপ মহাদেশ পরিচালক অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ বলেছেন, বাংলাদেশকে পুলিশী রাষ্ট্র বানিয়ে মানুষকে আতঙ্কিত করে রাখা হয়েছে। দেশের মানুষের বাক-স্বাধীনতা হরণ করা হয়েছে। মানুষ যে আশা নিয়ে দেশ স্বাধীন করেছিল স্বাধীনতার ৫০ বছর পরেও তা বাস্তবায়ন হয়নি। এই ব্যবস্থা থেকে উত্তরণের একমাত্র পথই হচ্ছে খেলাফত ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠা। বাংলাদেশের নব্বই শতাংশ মানুষ এবং জাতিসংঘ, ইইউ সহ বিশ্বের প্রতিটি দেশ একটি সুষ্ঠু, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচন কামনা করছে। কিন্তু সরকার এদিকে একটুও ভ্রুক্ষেপ না করে ক্ষমতায় টিকে থাকার জন্য একতরফা নির্বাচন করার জন্য উঠেপড়ে লেগেছে। তারা দেশবাসীকে জিম্মি করে আবারও ক্ষমতায় থাকতে চায়।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) যুক্তরাজ্যের বার্মিংহামে সংগঠনটির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  বার্মিংহাম খেলাফত মজলিসের সভাপতি মাওলানা এনামুল হাসান সাবীরের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা আ ফ ম শুয়াইবের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যুক্তরাজ্য খেলাফত মজলিসের সভাপতি মাওলানা সাদিকুর রহমান, জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের সহ সভাপতি মাওলানা এখলাসুর রাহমান, যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহ সভাপতি মুফতি তাজুল ইসলাম, যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহ সভাপতি কারী আব্দুল মুকিত আজাদ, যুক্তরাজ্য খেলাফত মজলিসের সেক্রেটারি মাওলানা শাহ মিজানুল হক ও যুক্তরাজ্য খেলাফত মজলিসের দাওয়াহ সম্পাদক মাওলানা আতাউর রহমান জাকির। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, মিডল্যান্ডস খেলাফত মজলিসের সহ সভাপতি মাওলানা আনহারুল ইসলাম চৌধুরী, মিডল্যান্ডস খেলাফত মজলিসের সাবেক সভাপতি মাওলানা আব্দুল মতিন, বার্মিংহাম খেলাফত মজলিসের সহ সভাপতি আব্দুল মালিক পারভেজ, বার্মিংহাম খেলাফত মজলিসের উপদেষ্টা এনামুর রাহমান, যুক্তরাজ্য বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মুশাহিদ তালুকদার, মিডল্যান্ডস খেলাফত মজলিসের সহ সভাপতি মাওলানা ওলিউর রহমান, মিডল্যান্ডস খেলাফত মজলিসের সহ সভাপতি আব্দুল গনি, বার্মিংহাম খেলাফত মজলিসের সহ সভাপতি শায়খ ক্বারি আব্দুল মুনির, গ্লস্টার খেলাফত মজলিসের সভাপতি হাফিজ মাওলানা হাবিবুর রহমান, হাফিজ মাওলানা আজিজুর রাহমান, মাওলানা মনসুর আহমেদ, মাওলানা সাদ ইমানী, মাওলানা আসাদুজ্জামান প্রমুখ।

অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট জেনারেল জিয়াউর রহমানের স্ত্রী ও সাবেক ৩ বারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দিয়ে তার ইচ্ছে মত বিদেশে চিকিৎসার সুযোগ করে দেওয়ার দাবি জানান। একই সঙ্গে বিনা অপরাধে গ্রেফতারকৃত সকল আলেম উলামার নিঃশর্ত মুক্তির আহবান জানান। তিনি সংগঠনের ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে মানবরচিত তন্ত্রমন্ত্রে সমাধান না খুঁজে খেলাফতে রাশেদার আদর্শকে আঁকড়ে ধরার আহ্বান জানান।পরিশেষে দীর্ঘ ৩২ বছরে খেলাফত মজলিসের নিহত সকল নেতা-কর্মীদের আত্মার শান্তি ও মাগফেরাত ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদ এবং দেশের জন্য যারা নিজের জীবন উৎসর্গ করেছেন সকল মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের জন্য মহান আল্লাহর সন্তুষ্টি ও রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।