| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি তথ্য প্রতিমন্ত্রীর পদত্যাগ চায় বিএনপি


তথ্য প্রতিমন্ত্রীর পদত্যাগ চায় বিএনপি


রহমত ডেস্ক     06 December, 2021     02:09 PM    


তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের পদত্যাগ দাবি করেছে বিএনপি। জিয়া পরিবারকে নিয়ে মন্তব্য করায় এ দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (০৬ ডিসেম্বর) সকালে দলের দপ্তর থেকে পাঠানো বিবৃতিতে এ দাবি জানান তিনি।

সম্প্রতি ফেসবুকভিত্তিক একটি টকশোতে অংশ নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যদের নিয়ে মন্তব্য করেন তথ্য প্রতিমন্ত্রী, যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ওই বক্তব্যের সমালোচনা করে বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ‘ব্যক্তি হিসেবে সংশ্লিষ্ট মন্ত্রী যে দুর্বলতার মানুষই হোক না কেন একজন জাতীয় পতাকাধারী ব্যক্তির এ ধরনের মনোবৈকল্য উৎসারিত বিকৃতি বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়া সমগ্র জাতিকে স্তম্ভিত করেছে। সাবেক প্রধানমন্ত্রী ‘মাদার অব ডেমোক্রেসি’ দেশনেত্রী বেগম খালেদা জিয়া বর্তমান সরকারের প্রতিহিংসামূলক আচরণের শিকার হয়ে এই মূহুর্ত পর্যন্ত বিদেশে সুচিকিৎসার সুযোগ না পেয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছেন, ঠিক তেমনি সময়ে তাঁর পরিবারের একজন নারী সদস্য তথা পরিবারের বিভিন্ন জন সম্পর্কে এহেন অশ্লীল ঘৃন্য অপপ্রচার ইতিমধ্যেই নারী নেতৃত্বসহ দেশের সচেতন সকল মহলের ঘৃনা কুড়িয়েছে।'

অবিলম্বে সরকারের তথ্য-প্রতিমন্ত্রীকে রাজনৈতিক দূরভিসন্ধিমূলক এই নারী ও বর্ণবিদ্বেষী বিকৃত মন্তব্য প্রত্যাহার করে জনসমক্ষে ক্ষমা চেয়ে পদত্যাগ করার আহ্বান জানান মির্জা ফখরুল। অন্যথায় ভবিষ্যতে যথাসময়ে এর দাঁতভাঙা জবাব দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন মির্জা ফখরুল।