| |
               

মূল পাতা আন্তর্জাতিক ওমিক্রন: ভারতে সন্দেহভাজন ১০ ব্যক্তি নিখোঁজ


ওমিক্রন: ভারতে সন্দেহভাজন ১০ ব্যক্তি নিখোঁজ


আন্তর্জাতিক ডেস্ক     05 December, 2021     10:28 AM    


বিশ্বের বিভিন্ন দেশের ন্যায় ভারতেও ছড়িয়ে পড়ছে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন। এরইমধ্যে ভারতে ওমিক্রন আক্রান্ত দুইজন রোগী শনাক্ত হয়েছে। তাদের একজন প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে কর্ণাটক থেকে পালিয়েছেন। এছাড়া দক্ষিণ আফ্রিকা থেকে বেঙ্গালুরুতে আসা ১০ ব্যক্তির কোনো তথ্য পাচ্ছে না কর্তৃপক্ষ। তাদের খোঁজে বিভিন্ন কার্যক্রম চলছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, গেলো বৃহস্পতিবার কর্ণাটকে ওমিক্রন আক্রান্ত দুই ব্যক্তির সন্ধান মেলে। তাদের মধ্যে এক জন দক্ষিণ আফ্রিকার। তিনি গত ২০ নভেম্বর ভারতে আসেন। করোনা টিকার উভয় ডোজ নেয়া সত্ত্বেও তার করোনা টেস্ট নেগেটিভ আসে। তাকে কোয়ারেন্টাইন রাখা হয়। কিন্তু গত ২৭ নভেম্বর বেসরকারি ল্যাব থেকে করোনার নেগেটিভ রিপোর্ট নেওয়ার পর তিনি দুবাই পালিয়েছেন। পরে তার রেখে যাওয়া নমুনা থেকে জানা যায়, তিনি ওমিক্রন আক্রান্ত ছিলেন।

শুক্রবার (৩ ডিসেম্বর) ব্রুহাট বেঙ্গালুরু মহানগর পালিকে (বিবিএমপি) জানায়, দক্ষিণ আফ্রিকা থেকে আসা ১০ জনকে পাওয়া যাচ্ছে না। তাঁরা সবাই ফোন বন্ধ করে রেখেছেন।

বিবিএমপি কমিশনার গৌরব গুপ্তা জানান, আমরা তাদের ট্র্যাকিংয়ের চেষ্টা করছি। তাদের ফোন নাম্বার বন্ধ পাওয়া যাচ্ছে। এজন্য একটি স্ট্যান্ডার্ড প্রোটোকল আছে এবং আমরা তা অনুসরণ করব।