| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় জবাবদিহির বিকল্প নেই : মোস্তফা


কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় জবাবদিহির বিকল্প নেই : মোস্তফা


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     10 November, 2021     05:55 PM    


শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ ন্যাপ। এ সময় দলটির মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গ করা শহীদদের স্বপ্ন পূরণ দূরে থাক, দেশ এখন সেই স্বপ্নের বিপরীত দিক দিয়ে চলছে। সকলকে মনে রাখতে হবে- একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় জবাবদিহির বিকল্প নেই। অথচ আজ দেশে কোনো জবাবদিহি নাই।

বুধবার (১০ নভেম্বর) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে শহীদ নূর হোসেন দিবস স্মরণে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গণআন্দোলনের ভেতর দিয়ে অর্জিত নূন্যতম ভোটের অধিকারও আজ নেই দেশের জনগণের। গণতন্ত্রহীন উন্নয়নের নামে দেশে লুটপাট, গোষ্ঠীতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। শহীদ নূর হোসেনের স্বপ্ন বাস্তবায়নে গত ৫০ বছরের অপশক্তিগুলোকে প্রত্যাখ্যান করে নতুন উন্মেষ ঘটাতে হবে।
 
তিনি আরও বলেন, জ্বালানি তেলের মূল্য ও বাস-লঞ্চের বর্ধিত ভাড়া বৃদ্ধির মাধ্যমে সরকার প্রমাণ করেছে, দেশের মানুষের জন্য তাদের কোনো দায় নাই। যারা ক্ষমতায় যাবার জন্য লড়াই করছে, তাদের চরিত্রও এদের মতোই। তারা জনগণকে নতুন স্বপ্ন দেখাতে পারছে না। সুতরাং জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন গড়ে তুলতে হবে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন লেবার পার্টির চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব এহসানুল হক জসীম, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সম্পাদকমণ্ডলীর সদস্য মতিয়ারা চৌধুরী মিনু, অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, মো. আমজাদ হোসেন, মিতা রহমান, মহানগর নেতা মো. শামিম ভুইয়া, হাবিবুর রহমান ও আনোয়ারা বেগম প্রমুখ। (প্রেসবিজ্ঞপ্তি)

/জেআর/