| |
               

মূল পাতা জাতীয় ইসলামি অনুশাসনের মাধ্যমেই সমাজ ও রাষ্ট্রে শান্তি সম্ভব : মাওলানা হামিদী


ইসলামি অনুশাসনের মাধ্যমেই সমাজ ও রাষ্ট্রে শান্তি সম্ভব : মাওলানা হামিদী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     30 October, 2021     01:45 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, সমাজ ও রাষ্ট্রে শান্তি ও সম্প্রীতি স্থাপন করতে হলে জনসাধারণের মধ্যে ইসলামের সঠিক আদর্শ ও  অনুশাসনের ব্যাপক প্রচার-প্রসার এবং অনুশীলনের কোন বিকল্প নেই। কিন্তুু দু:খজনক হলেও সত্য ইসলামী অনুশাসনের মূল উৎস পবিত্র কুরআনের অবমাননা করার মাধ্যমে দেশে অশান্তি সৃষ্টির পায়তারা করা হয়েছে। সরকারের উচিত বিশ্বাসযোগ্য তদন্তের মাধ্যমে এ ঘটনার মূল হোতাদের  খুঁজে বের করা এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা।

২৯ শে অক্টোবর, শুক্রবার সকাল ০৮ টায় রাজধানীর লালবাগ কেল্লার মোড়স্থ খিলাফত মিলনায়তনে বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগর কতৃক আয়োজিত থানা প্রতিনিধি সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ঢাকা মহানগর সাংগঠনিক সম্পাদক মুফতি আবুল হাসান কাসেমীর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে মহানগরীর থানাসমূহ থেকে আগত প্রতিনিধি ও নেতৃবৃন্দের উদ্দেশে স্বাগত বক্তব্য প্রদান করেন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ সদস্য ও মহানগর নায়েবে আমীর মাওলানা মাহবুবুর রহমান। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও মহানগর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মুহিউদ্দীন, দাওয়াত ও তাবলীগ সম্পাদক মাও. সাজেদুর রহমান ফয়েজি, মহানগর উপদেষ্টা ইঞ্জি. আব্দুল হান্নান আল হাদী, সাধারণ সম্পাদক মোফাচ্ছির হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি আফম আকরাম হোসাইন, অ্যাডভোকেট লিটন চৌধুরি, প্রচার সম্পাদক মুফতী জসিম উদ্দীন, বিচার ও আইন সম্পাদক মুফতী মাহফুজুর রহমান, মাও. জাফর আহমাদ, মুফতি আব্দুস সালাম ও থানা প্রতিনিধিবৃন্দ। 

সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, ইসলামী রাষ্ট্রের খলীফাগণ অমুসলিম বৃদ্ধ নাগরিকদের জন্যও বায়তুল মাল থেকে ভাতার ব্যবস্থা করেছেন। ইসলামী রাষ্ট্র তথা খেলাফত প্রতিষ্ঠা হলে সব ধর্ম, বর্ণ ও গোত্রের মানুষের অধিকার নিশ্চিত হবে; দ্রব্যমূল্যে লাগাম টেনে ধরা সম্ভব হবে; খুন, ধর্ষণ, চুরি-ডাকাতি, অশ্লীলতা, তরুন ও যুব সমাজের অবক্ষয় শূন্যের কোঠায় নেমে আসবে। এ লক্ষ্যে খেলাফত আন্দোলনের প্রতিটি সদস্যকে জনসাধারণকে সাথে নিয়ে ব্যাপক কার্যক্রম পরিচালনা করার আহবান জানান নেতৃবৃন্দ।