| |
               

মূল পাতা জাতীয় এখন প্রকাশ্যে কেউ ধূমপান করে না : স্বরাষ্ট্রমন্ত্রী


এখন প্রকাশ্যে কেউ ধূমপান করে না : স্বরাষ্ট্রমন্ত্রী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     07 October, 2021     08:16 PM    


এখন প্রকাশ্যে কেউ ধূমপান করে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, তামাকের বিরুদ্ধে আমরা যে আন্দোলন শুরু করেছিলাম তাতে মনে হয়, আমরা মোটামুটিভাবে সফল হয়েছি। এখন আর কেউ প্রকাশ্যে ধূমপান করেন না। সেই দৃশ্যটাও আমরা দেখছি। তামাক যে ক্ষতিকর সেটা আমাদের জনগোষ্ঠী জেনে গেছে। সে কারণে অনেকেই তামাক থেকে ফিরে সাধারণ জীবনযাপন করছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) কেরানীগঞ্জে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের আধুনিক মানের মাদকাশক্তি নিরাময় ও মানসিক স্বাস্থ্য পরামর্শ কেন্দ্র ‘ওয়েসিস’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী মাদক, জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছিলেন। সেখানে আমরা সফল হয়েছি। মাদকের বিরুদ্ধে যুদ্ধে আমাদের জয়ী হতেই হবে। না হলে আমরা ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে পারব না। মাদকের বিরুদ্ধে সবার এক হয়ে কাজ করে নির্মূল করতে হবে। অসমর্থিত হিসাবে এদেশে ৮০ লাখ লোক মাদকাসক্ত। আমরা সবাইকে চিকিৎসা দিতে চাই। আইন শৃঙ্খলা বাহিনী সব জায়গায় মাদকদ্রব্য নির্মূলে কাজ করছে। মাদক নিয়ন্ত্রণএ সাধারণ জনগণ সবাইকে সহযোগিতা করতে হবে।

কামাল বলেন, অসমর্থিত হিসাবে আমাদের দেশে ৮০ লাখ লোক মাদকাসক্ত। তেজগাঁও শিল্পাঞ্চলে আমাদের সরকারি একটি মাদক নিরাময় হাসপাতাল রয়েছে। আমি স্বাস্থ্যমন্ত্রীকে অনুরোধ করব আপনি নিজে একবার এই হাসপাতাল দেখতে যাবেন। আমাদের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এটা নিয়ন্ত্রণ করেন। এই হাসপাতালে অনেক কিছু নেই, অনেক সমস্যা। তারপরেও হাসপাতালটি চলছে।

/জেআর/