| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব সাগরে যুক্তরাষ্ট্র ও দখলদার ইসরাইলের বিরুদ্ধে লড়াইয়ে প্রস্তুত রয়েছি : হিজবুল্লাহ


সাগরে যুক্তরাষ্ট্র ও দখলদার ইসরাইলের বিরুদ্ধে লড়াইয়ে প্রস্তুত রয়েছি : হিজবুল্লাহ

ইরান থেকে লেবাননে জ্বালানি আমদানির সিদ্ধান্ত


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     04 October, 2021     01:55 AM    


সাগরে মার্কিন যুক্তরাষ্ট্র ও দখলদার ইসরাইলের বিরুদ্ধে লড়াইয়ে প্রস্তুত বলে জানিয়েছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ।

সোমবার (৪ অক্টোবর) পার্স টুডের খবরে বলা হয়, হিজবুল্লাহর কার্যকরী পরিষদের প্রধান হাশেম সাফিউদ্দিন বলেন, আমেরিকা ও দখলদার ইসরাইল যদি প্রতিরোধ সংগ্রামীদের সঙ্গে সাগরে কোনো সংঘাতে জড়াতে চায় তাহলে সে লড়াইয়ের জন্য হিজবুল্লাহ প্রস্তুত রয়েছে।

লেবাননে এক অনুষ্ঠানে বক্তৃতায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও দখলদার ইসরাইল এটা ভালো করেই জানে ইরান থেকে জ্বালানি আমদানি পথচলার সূচনা মাত্র। তারা যদি উল্টাপাল্টা কিছু করে তাহলে আমাদের সামনে আরও অনেক পথ খোলা রয়েছে।

হিজবুল্লাহর এই নেতা আরও বলেন, ইরান থেকে জ্বালানি আমদানির সাহসী পদক্ষেপের কারণে সব কিছুতে পরিবর্তন এসেছে। আমরা এটা বলছি না যে, লেবাননের পরিস্থিতি রাতারাতি ভালো হয়ে গেছে। কিন্তু ইরান থেকে জ্বালানি আমদানির সিদ্ধান্তের মধ্য দিয়ে শত্রুদের পিছু হটা শুরু হয়েছে। ইরান থেকে জ্বালানি আমদানির সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই ইসরাইলের সঙ্গে নৌযুদ্ধের জন্য প্রস্তুত রয়েছি।

তিনি বলেন, বর্তমানে লেবানন আর্থ-রাজনৈতিক, সামাজিক ও প্রাত্যহিক পণ্যের ক্ষেত্রে মারাত্মক সংকটে রয়েছে। মানুষের পাশে দাঁড়ানো এখন সবার ধর্মীয় ও নৈতিক দায়িত্ব।

/জেআর/