| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি প্রধানমন্ত্রীর বেশির ভাগ সফরসঙ্গী নিজের খরচে যুক্তরাষ্ট্র গেছেন : তথ্যমন্ত্রী


প্রধানমন্ত্রীর বেশির ভাগ সফরসঙ্গী নিজের খরচে যুক্তরাষ্ট্র গেছেন : তথ্যমন্ত্রী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     25 September, 2021     09:50 PM    


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে বেশির ভাগই নিজের খরচে নিউইয়র্ক গেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে মন্ত্রী ঢাকায় তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগদান বিষয়ে বিএনপির সাম্প্রতিক মন্তব্য নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

হাছান বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাকে জাতিসংঘ ও বিশ্বনেতারা বিশেষ আমন্ত্রণে জাতিসংঘে নিয়ে গেছেন। প্রধানমন্ত্রীর যে বিশ্বময় ভূমিকা, বাংলাদেশকে যেভাবে তিনি নেতৃত্ব দিয়ে চলেছেন, এমনকি করোনার মধ্যেও অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রেখে দেশকে যেভাবে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ প্রবৃদ্ধির স্থানে নিয়েছেন, এসব গল্প বিশ্বনেতারা তার কাছে শুনতে চেয়েছেন।

বিএনপি নেতা রিজভীর বক্তব্যের বিষয়ে হাছান মাহমুদ বলেন, দেশের উন্নয়নে বিশ্বনেতাদের প্রশংসা বিএনপির সহ্য হচ্ছে না বলেই তারা সমালোচনা করছে। প্রধানমন্ত্রীর বেশিরভাগ সফরসঙ্গীই যে নিজ খরচে গেছেন, সেটা রিজভী আহমেদ সাহেবের জানা উচিত ছিল, অথবা তিনি জেনেও না জানার ভান করছেন।

প্রসঙ্গত, গত ২৪ সেপ্টেম্বর নয়াপল্টনে এক অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব ও মুখপাত্র রুহুল কবির রিজভী করোনাভাইরাসের মহামারির এই সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ অধিবেশনে যাওয়া নিয়ে সমালোচনা করে বলেন, প্রধানমন্ত্রী কেন ‘১৪১ জন’ সফরসঙ্গী নিয়ে ফিনল্যান্ডের হেলসিঙ্কি হয়ে নিউইয়র্কে গেলেন?  তিনি সেদিন বলেছিলেন, ‘আপনি (প্রধানমন্ত্রী) ১৪১ জন আত্মীয়-স্বজন, দলের লোক সব নিয়ে প্রথমে গেলেন ফিনল্যান্ড তারপরে নিউইয়র্ক। ফিনল্যান্ডে আপনার কী কাজ ছিল? কী এমন গুরুত্বপূর্ণ কাজ ছিল যে একটা গোটা বিমান চার্টার্ড করে আপনি সেখানে গেলেন।  মানুষ খাবারের জন্য হাহাকার করছে আর আপনি প্রধানমন্ত্রী ১৪১ জন মানুষ নিয়ে যাচ্ছেন নিউইয়র্কে।’

/জেআর/