| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব মোদির সাহস থাকলে তালেবানকে সন্ত্রাসী ঘোষণা করতেন : আসাদউদ্দিন ওয়াইসি


মোদির সাহস থাকলে তালেবানকে সন্ত্রাসী ঘোষণা করতেন : আসাদউদ্দিন ওয়াইসি


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     14 September, 2021     11:12 PM    


মোদির সাহস থাকলে তালেবানকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করতেন বলে মন্তব্য করেছেন ভারতের মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি। খবর পার্স টুডের।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিহারের রাজধানী পাটনায় এক সংবাদ সম্মেলনে ওই মন্তব্য করেন ভারতের প্রভাবশালী মুসলিম নেতা আসাদউদ্দিন ওয়াইসি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টার্গেট করে ওয়াইসি বলেন, যদি প্রধানমন্ত্রী মোদির সাহস থাকত, তাহলে তিনি তালেবানকে ‘সন্ত্রাসী সংগঠন’ হিসেবে ঘোষণা করতেন।

মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথের সমালোচনা করে ওয়াইসি বলেন, ‘উত্তর প্রদেশে সরকারি প্রকল্পের আওতায় মুসলিমরা ঘর পাচ্ছে না। মুখ্যমন্ত্রী যোগি মিথ্যা বলার মাধ্যমে তার পতনশীল সুনাম বাঁচাতে পারবেন না।’
 
ওয়াইসি বলেন, ‘মুখ্যমন্ত্রী যোগি মঞ্চ থেকে মিথ্যা বলেন, মিথ্যা বলা তার অভ্যাসে পরিণত হয়েছে। ’

ওয়াইসি আরও বলেন, লালকৃষ্ণ আদভানি (বিজেপির সিনিয়র নেতা ও সাবেক উপপ্রধানমন্ত্রী) পাকিস্তানে জিন্নাহর প্রশংসা করেছিলেন। আমরা জিন্নাহর দ্বি-জাতি তত্ত্ব প্রত্যাখ্যান করি। আমরা ২০১৩ সাল থেকে বলে আসছি যে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) ধর্মের বাইরে হওয়া উচিত।

ওয়াইসি বলেন, ‘আমি বলেছিলাম তালেবানরা ফিরে আসবে। তালেবানের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। ‘ইউএপিএ’র (বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন) অধীনে তালেবানকে এখনও সন্ত্রাসী ঘোষণা করা হয়নি কেন? তালেবানের প্রত্যাবর্তনের ফলে পাকিস্তান ও চীন শক্তিশালী হবে এবং আমি মনে করি এটি ভবিষ্যতে ভারতের জন্য হুমকি হবে।’   

/জেআর/