| |
               

মূল পাতা জাতীয় হেফাজতের বৈঠক: পূর্ণাঙ্গ আমির হলেন আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী


হেফাজতের বৈঠক: পূর্ণাঙ্গ আমির হলেন আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     29 August, 2021     11:33 PM    


আল্লামা জুনায়েদ বাবুনগরীর ইন্তেকালের পর ভারপ্রাপ্ত আমিরের দায়িত্ব পেয়েছিলেন প্রবীণ আলেম, বাবুনগর মাদরাসার মহাপরিচালক ও হেফাজতের প্রধান উপদেষ্টা আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী। এবার বৈঠকে সংগঠনটি তাকে পূর্ণাঙ্গ আমির হিসেবে অনুমোদন দিয়েছে।

রোববার (২৯ আগস্ট) রাজধানীর খিলগাঁওয়ের মাখজানুল উলুম মাদ্রাসায় সংগঠনটির সর্বোচ্চ কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ তথ্য নিশ্চিত করেছেন হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী।

হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দিন রব্বানী বলেন, নতুন আমির নির্ধারণের পাশাপাশি আল্লামা জুনায়েদ বাবুনগরীর কর্মজীবন নিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল করার সিদ্ধান্ত নেওয়া হয়।

 বৈঠকে মরহুম আমীর আল্লামা জুনাইদ বাবুনগরী রহ.-এর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানানো হয়। আল্লামা শাহ মুহিবুল্লাহ বাবুনগরীকে নতুন আমীর হিসেবে নির্ধারণের বিষয়টি সর্বসম্মতিক্রমে অনুমোদন দেওয়া হয়।

এ ছাড়া  কাদিয়ানীদের অপতৎপরতা বন্ধে সম্মেলিত প্রতিরোধ গড়ে তোলা, কওমী মাদরাসা খোলা, বন্দি উলামায়ে কেরামের মুক্তি, ঢাকায় একটি মুহতামিম সম্মেলন এবং হেফাজতের গঠনতন্ত্র প্রনয়ণ ও প্রকাশ করা নিয়ে আলোচনা হয়।

উল্লেখ্য, গত ১৯ আগস্ট হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেন। ওইদিন রাতেই আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীকে হেফাজতের ভারপ্রাপ্ত আমির ঘোষণা করা হয়। এর ১০ দিন পর আজ সর্বসম্মতিক্রমে ভারমুক্ত হলেন মুহিব্বুল্লাহ বাবুনগরী।

মুহিব্বুল্লাহ বাবুনগরী সম্পর্কে জুনায়েদ বাবুনগরীর মামা। তিনি ১৯৩৪ সালে ফটিকছড়ির বাবুনগর গ্রামে জন্মগ্রহণ করেন।

/জেআর/