| |
               

মূল পাতা উপমহাদেশ চলে গেলেন দেওবন্দের নায়েবে মুহতামিম আল্লামা আব্দুল খালেক সাম্ভুলী


চলে গেলেন দেওবন্দের নায়েবে মুহতামিম আল্লামা আব্দুল খালেক সাম্ভুলী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     31 July, 2021     04:58 PM    


দেওবন্দের নায়েবে মুহতামিম আল্লামা আব্দুল খালেক সাম্ভুলী আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মুত্যুকালে সাম্ভুলীর বয়স হয়েছিলো ৭৫ বছর।

শুক্রবার (৩০ জুলাই) বিকালে ভারতের মুজাফফরনগর এলাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন আল্লামা আব্দুল খালেক সাম্ভুলী।

ভারতের স্থানীয় সময় শুক্রবার রাত ১১ টা ৪৫ মিনিটে দেওবন্দের মুলসূরীতে আল্লামা আব্দুল খালেক সাম্ভূলীর জানাজা অনুষ্ঠিত হয়। এরপর দেওবন্দের মাকবারায়ে কাসেমীতে দাফন করা হয় বিখ্যাত এ  আলেমকে।

ভারতের গণমাধ্যম সূত্রে জানা গেছে, আল্লামা আব্দুল খালেক সাম্ভূলী এর আগে ক্যান্সার আক্রান্ত হয়ে দীর্ঘ দিন হাসপাতালে ভর্তি ছিলেন। চিকিৎসার জন্য প্রথমে মিরাঠের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। পরে গত ২১ জুন দিল্লির রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয় আল্লামা সাম্ভুলীকে। হাসপাতালে ভর্তির দুদিন পর ২৩ জুন সুস্থ হয়ে মাদরাসায় ফিরেছিলেন তিনি। এরপর পুনরায় গত ২৬ জুলাই থেকে অসুস্থতাবোধ করলে মুজাফফর নগর হাসপাতালে ভর্তি করা হয়।

আল্লামা আবদুল খালেক সাম্ভুলী দীর্ঘ দিন যাবত বিশ্বখ্যাত ধর্মীয় বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দের নায়েবে মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

/জেআর/