| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি মাদরাসার জন্য আর্থিক প্রণোদনা ঘোষণা করুন : নেজামে ইসলাম পার্টি


মাদরাসার জন্য আর্থিক প্রণোদনা ঘোষণা করুন : নেজামে ইসলাম পার্টি


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     24 July, 2021     03:35 AM    


বিভিন্ন মৌসুমে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত দেশের অর্থনীতি ও শিক্ষা খাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলা হাজার হাজার মাদরাসার জন্য কমপক্ষে পাঁচ হাজার কোটি টাকার আর্থিক প্রণোদনা ঘোষণার দাবি জানিয়েছে উপমহাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি।

শনিবার (২৪ জুলাই) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে পার্টির নেতৃবৃন্দ বলেন, ব্যবসায়িক কারসাজি ও সিন্ডিকেসির মাধ্যমে কোরবানির চামড়ার ব্যাপক দরপতন ঘটানো এবং অনেক জায়গায় কোনো মূল্য না পাওয়ার ফলে গরিব, দুস্থ ও ইয়াতীমদের অভিভাবকত্ব করা দেশের হাজার হাজার মাদরাসা চরম অর্থনৈতিক ঝুঁকির সম্মুখীন। ইতোপূর্বে পবিত্র রমযান মাসেও করোনা পরিস্থিতির কারণে অর্থ সংগ্রহ করতে না পারায় মাদরাসাগুলো ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই অন্যান্য সেক্টরের মতো দেশের জন্য গুরুত্বপূর্ণ এই সেক্টরকে বাঁচিয়ে রাখতে প্রতিষ্ঠানগুলোর পাশে দাঁড়ানো রাষ্ট্রের নৈতিক দায়িত্ব।

বিবৃতি প্রদানকারী নেতৃবৃন্দ হলে- পার্টির আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজী, সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবদুল মাজেদ আতহারী, মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার, সংগঠন সচিব ও ঢাকা মহানগর আমির অধ্যক্ষ হাফেজ মাওলানা আবু তাহের খান প্রমুখ।

/প্রেসবিজ্ঞপ্তি/জেআর/