| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব কাশ্মীরের বিশেষ মর্যাদা ফিরিয়ে না দেওয়া পর্যন্ত নির্বাচনে অংশ নেব না : মেহবুবা মুফতি


কাশ্মীরের বিশেষ মর্যাদা ফিরিয়ে না দেওয়া পর্যন্ত নির্বাচনে অংশ নেব না : মেহবুবা মুফতি


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     26 June, 2021     04:01 PM    


জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা ফিরিয়ে না দেওয়া পর্যন্ত নির্বাচনে অংশ নেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) প্রধান মেহবুবা মুফতি। তিনি বলেন, রাজ্যে ৩৭০ ধারা পুনর্বহাল না হওয়া পর্যন্ত তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

গত বৃহস্পতিবার বিকেলে ভারতের প্রধানমন্ত্রীর বাসভবনে জম্মু-কাশ্মীরের ১৪টি রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে আলোচনা অনুষ্ঠিত হয়। ওই বৈঠক শেষে মেহবুবা মুফতি এ মন্তব্য করেন।

মেহবুবা মুফতি বলেন, জম্মু-কাশ্মীরে অনেক অত্যাচার হচ্ছে। মানুষ শ্বাস নিতেও পারে না। জম্মু-কাশ্মীরের বাস্তব পরিস্থিতি তেমন নয়, যেমন তারা বিশ্বের কাছে পেশ করছে। লোকেরা অসন্তুষ্ট এবং দমবন্ধ বোধ করছে। আমরা সেখানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সম্মানের জন্য গিয়েছিলাম। যেদিন থেকে ৩৭০ ধারা এবং ৩৫-এ ধারা বাতিল করা হয়েছিল, লোকেরা ভয় পাচ্ছে যে রাজ্যের ডেমোগ্রাফি পরিবর্তিত হবে সেজন্য কেন্দ্রীয় সরকারকে এই আশঙ্কা নিরসন করা দরকার। দ্বিতীয়ত, স্থানীয় যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করতে হবে বলেও জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি সভানেত্রী মেহবুবা মুফতি মন্তব্য করেন।

এ দিন ভারতের বেসরকারি টেলিভিশন এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে মেহবুবা বলেন, তার দল নির্বাচনে জয়লাভ করলেও তিনি মুখ্যমন্ত্রী হবেন না।

/জেআর/