| |
               

মূল পাতা করোনাভাইরাস যে শর্ত পূরণ হওয়ায় এবার টিকা নেবেন খামেনি


যে শর্ত পূরণ হওয়ায় এবার টিকা নেবেন খামেনি


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     24 June, 2021     03:18 PM    


নিজের টিকা গ্রহণের জন্য শর্ত বেধে দিয়েছিলেন। তার দেশ সে লক্ষ্য পূরণ করতে পারায় এবার তিনি টিকা গ্রহণ করবেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, নিজের দেওয়া দুটি শর্ত পূরণ হওয়ায় আগামী কয়েক দিনের মধ্যেই ইরানে উৎপাদিত করোনাভাইরাসের টিকা গ্রহণ করবেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।

গতকাল বুধবার ইরানের একাডেমি অব মেডিকেল সায়েন্সের প্রেসিডেন্ট ডা. আলিরেজা মারান্দির বরাত দিয়ে খামেনির ব্যক্তিগত ওয়েবসাইটে এ খবর জানানো হয়েছে।

ডা. মারান্দি বলেন, টিকা গ্রহণে আয়াতুল্লাহ আলি খামেনির কোনো আপত্তি না থাকলেও কর্মকর্তাদের কাছে তার দুটি শর্ত ছিল।
এক. দেশের সাধারণ নাগরিকরা যে শিডিউল অনুযায়ী টিকা পাচ্ছেন, তিনিও সেই শিডিউল অনুযায়ী টিকা নেবেন। আগভাগে কোনো ডোজ নেবেন না।
দুই. তিনি বিদেশি টিকা গ্রহণ না করে বরং দেশীয় টিকা নেবেন। এবার কোভ-ইরান বারেকাত টিকার গণউৎপাদন শুরু হওয়ার পর সেই দুই শর্ত মেনে তিনি টিকা নিতে যাচ্ছেন।

একাডেমি অব মেডিকেল সায়েন্সের প্রেসিডেন্ট বলেন, তিনি দেশে উৎপাদিত টিকার জন্য অপেক্ষায় ছিলেন। এ কারণে এই বয়সসীমার অনেকেই এরই মধ্যে ভ্যাকসিন নিলেও আয়াতুল্লাহ আলি খামেনি এখনও প্রথম ডোজ নেননি।

উল্লেখ্য, এর আগে, ইরানের ৮০ বছর বয়সি নাগরিকদের জন্য বিদেশ থেকে আমদানি করা টিকার প্রথম ডোজ দেওয়া হলেও সর্বোচ্চ নেতা সেটি গ্রহণে অস্বীকৃতি জানান।

সূত্র : পার্সটুডে

/জেআর/