| |
               

মূল পাতা আন্তর্জাতিক ৪৮ ঘণ্টা না পেরোতেই ইহুদিদের বিমান হামলা, হামাসের আগুনভর্তি বেলুন নিক্ষেপ


৪৮ ঘণ্টা না পেরোতেই ইহুদিদের বিমান হামলা, হামাসের আগুনভর্তি বেলুন নিক্ষেপ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     18 June, 2021     11:36 AM    


ফিলিস্তিনের গাজা লক্ষ্য করে অবৈধ রাষ্ট্র ইসরায়েল ফের বিমান হামলা চালাচ্ছে। এরই মধ্যে ইসরায়েল দাবি করছে, তাদের হামলায় গাজায় হামাসের একটি দপ্তর এবং রকেট লঞ্চিং প্যাড ধ্বংস হয়েছে। তবে এখনো পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ইহুদিবাদী দেশটি বলছে, তাদের এ হামলা অব্যাহত থাকবে।

হামলা নিয়ে এখনো পর্যন্ত কোনো মন্তব্য বা বিবৃতি প্রকাশ করেনি হামাস। তবে তারাও পাল্টা রকেট হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে বলে জানায় গাজায় অবস্থান নেওয়া সাংবাদিকেরা।

এ পরিস্থিতিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন টুইট করেছেন। তিনি বলেন, ইসরায়েলের নতুন পররাষ্ট্রমন্ত্রী লাপিদের সঙ্গে তার কথা হয়েছে। দ্বিপক্ষীয় সম্পর্কের দিক থেকে ইসরায়েলের প্রতিরক্ষা আমেরিকার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইসরায়েলকে সব রকম সাহায্য করা হবে।

অবৈধ রাষ্ট্রটির অভিযোগ, আগের মতোই হামাস আগুনের গোলা ভর্তি বেলুন ইসরায়েলে নিক্ষেপ করেছে। এতে দক্ষিণাঞ্চলের ৮টি স্থানে আগুন ধরে যায়। এর জবাবে পাল্টা আঘাত হানে তারা। সব মিলিয়ে বেলুন ছোড়ার জেরে ৪৮ ঘণ্টারও কম সময়ের ব্যবধান আরেকবার ফিলিস্তিনে হামলা চালাল ইসরায়েলি সেনাবাহিনী (আইডিএফ)।

এর আগে, গত ২১ মে টানা ১১ দিনের সংঘর্ষ থামে। এতে শিশুসহ কমপক্ষে ২৬০ জন ফিলিস্তিনি নিহত হন। আর ফিলিস্তিনের হামলায় নিহত হয় ১৩ ইসরায়েলি।

/জেআর/