| |
               

মূল পাতা করোনাভাইরাস করোনায় মারা গেলেন সংসদ সদস্য আব্দুল মতিন খসরু


করোনায় মারা গেলেন সংসদ সদস্য আব্দুল মতিন খসরু


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     14 April, 2021     05:52 PM    


মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবদুল মতিন খসরু। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আব্দুল মতিন খসরু সম্মিলিত সামরিক হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন।

বুধবার (১৪ এপ্রিল) বিকেল ৪টা ৪৫ মিনিটে তিনি মারা যান। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট মো. মহিন।

এর আগে, গত ১৫ মার্চ সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন খসরু। ১৬ মার্চ সকালে তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

গত ২৮ মার্চ রাত ১২টার দিকে আব্দুল মতিন খসরুকে আইসিইউতে নেওয়া হয়। পরে ১ এপ্রিল করোনা পরীক্ষায় নেগেটিভ আসে। গত ৩ এপ্রিল অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুকে সিএমএইচের আইসিইউ থেকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়। ৬ এপ্রিল সকালে শারীরিক অবস্থার অবনতি হলে পুনরায় তাকে আইসিইউতে নেওয়া হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

আব্দুল মতিন খসরু সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ও সাবেক আইনমন্ত্রী। তার জন্ম ১৯৫০ সালের ১২ ফেব্রুয়ারি তৎকালীন পূর্ব পাকিস্তানের কুমিল্লা ব্রাহ্মণপাড়া উপজেলার মিরপুর গ্রামে। তিনি বীর মুক্তিযোদ্ধা ছিলেন।

-জেড