| |
               

মূল পাতা উপমহাদেশ পশ্চিমবঙ্গে মমতার ব্যর্থতার কারণেই মুসলিমরা বলির পাঁঠা : আসাদুদ্দিন ওয়াইসি


পশ্চিমবঙ্গে মমতার ব্যর্থতার কারণেই মুসলিমরা বলির পাঁঠা : আসাদুদ্দিন ওয়াইসি


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     13 April, 2021     12:33 PM    


পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ব্যর্থতার কারণেই রাজ্যটিতে আজ মুসলিমরা বলির পাঁঠা বলে মন্তব্য করেছেন দেশটির বিশিষ্ট মুসলিম নেতা ও রাজনীতিক আসাদুদ্দিন ওয়াইসি। তিনি বলেন, বাংলায় তৃণমূলের শাসনেই সব থেকে ক্ষতিগ্রস্ত সংখ্যালঘুরা।

সোমবার আসাদুদ্দিন ওয়াইসি বলেন, বামেদের পর তৃণমূলের প্রতিও বাংলার মুসলিমরা অনুগত থাকা সত্ত্বেও তাদের ভাগ্যে স্রেফ অপমান জুটেছে।

পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, বাংলায় মুসলিমদের সংখ্যা ২৭ শতাংশ। কিন্তু চাকরি করছে মাত্র ৬ শতাংশ। উচ্চশিক্ষার ক্ষেত্রে ছাত্রছাত্রীদের মধ্যে মাত্র ১১ শতাংশ মুসলিম। বাংলায় গ্রামে থাকা মুসলিমদের ৮০ শতাংশের মাসে আয় ৫ হাজার টাকার নিচে। স্বাস্থ্যর ক্ষেত্রে রাজ্যে সব থেকে খারাপ অবস্থায় থাকা ছয়টি জেলায় মুসলিম জনসংখ্যা ২৫ শতাংশের বেশি। জেলে থাকাদের মধ্যে ৩৭ শতাংশ মুসলিম। রাজ্যের সংখ্যালঘু প্রধান মালদহ এবং মুর্শিদাবাদ জেলার বাসিন্দারা আর্সেনিকযুক্ত পানি খেতে বাধ্য হয়।

ওয়াইসি বলেন, বাংলার মাটিতে বিগত বামেদের আমলেও বঞ্চিত ছিলেন মুসলমানরা। যা কুণ্ডু এবং সাচার কমিটি তুলে ধরেছিল। বামেদের আমলে ভূমি সংস্কারের সুবিধাও মুসলিমদের কাছে পৌঁছায়নি। অথচ বাংলায় তিন চতুর্থাংশই ভূমিহীন মুসলিমরাই।
-জেড