| |
               

মূল পাতা সারাদেশ শীতলক্ষ্যায় লঞ্চডুবি : এখনও নিখোঁজ ২৫


শীতলক্ষ্যায় লঞ্চডুবি : এখনও নিখোঁজ ২৫


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     05 April, 2021     12:22 PM    


এসকে ৩ কোস্টার নামের একটি বালুবাহী বাল্কহেডের ধাক্কায় নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবিতে এখনও ২৫ জন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। উদ্ধার করা হয়েছে ৫ নারীর লাশ। ডুবে যাওয়া লঞ্চটির নাম রাফিত আল হাসান। এটি মুন্সিগঞ্জের উদ্দেশে যাচ্ছিল।

ইতোমধ্যে ডুবে যাওয়া লঞ্চটি শনাক্ত করেছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ও ডুবুরি দল। রাত ১২টায় উদ্ধার অভিযান সাময়িক শেষ হলেও সকাল ৮টার দিকে আবার উদ্ধার অভিযান শুরু হয়।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম বলেন, ‘যে লঞ্চটি ডুবে গেছে সেটি বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ প্রত্যয় শনাক্ত করতে পেরেছে। উদ্ধার অভিযানে এক সঙ্গে ফায়ার সার্ভিস, নৌবাহিনী, নৌপুলিশ, কোস্ট গার্ড, জেলা পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সম্মিলিতভাবে কাজ করছে। নারায়ণগঞ্জ থেকে একটি যাত্রীবাহী লঞ্চ মুন্সীগঞ্জে যাচ্ছিল। এ সময় একটি কার্গোবাহী জাহাজ পেছন থেকে ধাক্কা দেয়। লঞ্চটিতে ৪৬ জন যাত্রী ছিল। ইতোমধ্যে ২০ জন সাঁতার দিয়ে তীরে উঠে আসতে পেরেছে।’

জায়েদুল আলম বলেন, ‘যে কার্গো জাহাজটি এই দুর্ঘটনা ঘটিয়ে পালিয়েছে আমরা নৌপুলিশ ও কোস্ট গার্ডেকে নির্দেশনা দিয়েছি সেটিকে আটক করার জন্য। আশা করছি তারা দ্রুতই আটক করতে পারবে।’

এ সময় এসপি নিহতদের প্রতি পরিবারকে ২৫ হাজার টাকা আর আহতদের চিকিৎসার ব্যবস্থা সরকারের তরফ থেকে করা হবে বলে জানান।

এর আগে, রোববার (৪ এপ্রিল) সন্ধ্যা ৬টা ১০ মিনিটে শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর এলাকার ব্রিজের কাছাকাছি স্থানে এ ঘটনা ঘটে। রাতে একে একে ৫ নারী যাত্রীর লাশ উদ্ধার করা হয়। একই দিন বিকাল ৫টা ৫৫ মিনিটে লঞ্চটি নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের দিকে রওনা দিয়েছিল।
-জেড

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা নারায়ণগঞ্জ নারায়নগঞ্জ সদর