| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত বায়তুল মোকাররমের ঘটনায় ৫০০-৬০০ জনকে আসামি করে মামলা


বায়তুল মোকাররমের ঘটনায় ৫০০-৬০০ জনকে আসামি করে মামলা


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     29 March, 2021     12:05 PM    


উগ্র হিন্দুত্ববাদী, গুজরাটের কসাই খ্যাত ভারতের প্রধানমন্ত্রী মোদির  সফরবিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে গত শুক্রবার বায়তুল মোকাররম এলাকায় সংঘর্ষ হয়। এ  ঘটনায় দায়ের করা মামলায় ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করে রাজধানীর পল্টন থানায় মামলা দায়ের করা হয়েছে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক এ তথ্য জানান। তিনি বলেন, ‘২৬ মার্চ রাতে মামলা হয়। মামলায় ৫০০ থেকে ৬০০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।’

বায়তুল মোকাররম এলাকায় মোদি বিরোধী শান্তিপূর্ণ আন্দোলনে সরকারি দলের ক্যাডাররা হামলা চালায়। পরে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ বাধে। এ ঘটনায় অন্তত ৭০ জন আহত হন। পেশাগত দায়িত্ব পালনকালে আহত হন ১০ জন সাংবাদিকও।

এরপর পুলিশ-ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদে হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় রাস্তায় নেমে আসে হেফাজতের নেতাকর্মীরা। সে সময় গুলি চালিয়ে হাটহাজারীতে ৪ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় একজন নিহত হন।

গত শনিবার হেফাজতের বিক্ষোভ কর্মসূচি ও রোববার দেশব্যাপী হরতাল পালন করতে গিয়ে আরও কয়েকজন নিহত হন। এখন পর্যন্ত মোদি বিরোধী আন্দোলনে ১৪ জন মারা গেছেন। তবে হেফাজতের দাবি নিহতের সংখ্যা ১৭।

-জেড