| |
               

মূল পাতা জাতীয় সাইনবোর্ড থেকে চিটাগাং রোড রণক্ষেত্র, বিজিবির হামলায় গুলিবিদ্ধ ১


সাইনবোর্ড থেকে চিটাগাং রোড রণক্ষেত্র, বিজিবির হামলায় গুলিবিদ্ধ ১


রহমতটোয়েন্টিফোর প্রতিবেদক     28 March, 2021     12:45 PM    


মোদি বিরোদী বিক্ষোভে পুলিশের গুলির প্রতিবাদে হেফাজতের ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে রণক্ষেত্রে পরিণত হয়েছে সাইনবোর্ড থেকে চিটাগাং রোড পর্যন্ত গোটা এলাকা। এখানে পুলিশ-বিজিবির সঙ্গে হেফাজতের কর্মী-সমর্থক ও সাধারণ জনতার দফায় দফায় সংঘর্ষ হচ্ছে।

রোববার সকাল ৯টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় হরতালের সমর্থনে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করা হয়। সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ, র‌্যাব ও বিজিবি ধাওয়া দিয়ে হেফাজত কর্মীদের সরিয়ে দেয়। এরপর প্রায় ১ কিলোমিটার দূরে সনারপাড় এলাকায় হেফাজতের আরেক গ্রুপ রাস্তা অবরোধ করে। এ সময় পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট ও গুলি ছুড়লে উত্তেজনার সৃষ্টি হয়।

এ ঘটনায় বিজিবি হেফাজত কর্মীদের লক্ষ করে গুলি ছুড়েছে বলে দাবি করেছে হেফাজত ইসলাম। ইতোমধ্যে একজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।

এর আগে, গত শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম, যাত্রাবাড়ী, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ মোদি বিরোধী বিক্ষোভে হামলা চালায়। দেশের বিভিন্ন জায়গায় পুলিশের গুলিতে হাটহাজারীতে ৪ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় ১ জন মারা গেছেন। আহত হয়েছেন শতাধিক।

গতকাল শনিবার নতুন করে গুলি চালিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলনকারী আরও ৫ জনকে হত্যা করে পুলিশ।

পুলিশ ও সরকারি দল আওয়ামী লীগের কর্মীদের হামলার ঘটনার প্রতিবাদে গতকাল শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। আজ রোববার দেশব্যাপী হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে । গত শুক্রবার (২৬ মার্চ) রাত আটটায় পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এসব কর্মসূচির ঘোষণা দেন।
-জেড