| |
               

মূল পাতা সারাদেশ ব্রাহ্মণবাড়িয়ায় নজিরবিহীন হরতাল


ব্রাহ্মণবাড়িয়ায় নজিরবিহীন হরতাল


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     28 March, 2021     01:46 PM    


হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় গুলি করে মুসল্লি হত্যা, বায়তুল মোকাররমে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলার প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। ব্রাহ্মণবাড়িয়ায় বিরাজ করছে থমথমে পরিস্থিতি। কোথাও যানবাহন চলছে না। রাস্তাঘাট একেবারেই ফাঁকা। মাঠে সক্রিয় রয়েছে হেফাজতের কর্মী-সমর্থক ও সাধারণ জনতা।

রোববার (২৯ মার্চ) সকাল থেকেই হেফাজতে ইসলামের নেতাকর্মীরা হরতালের সমর্থনে জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করছেন। হরতালকে কেন্দ্র করে বন্ধ রয়েছে দোকান পাটসহ প্রায় সব ব্যবসা প্রতিষ্ঠান।

এছাড়া আঞ্চলিক সড়ক ও মহাসড়কে ছোট-বড় এবং দূরপাল্লার সকল যান চলাচল বন্ধ রয়েছে। সকাল ৯টা ২০ মিনিট থেকে ঢাকা-চট্টগ্রাম-ঢাকা ও ঢাকা-সিলেট রেলপথও বন্ধ। ঢাকা-সিলেট, কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া অংশের কমপক্ষে ৪০টি জায়গায় টায়ারে আগুন দিয়ে সড়কে ব্যারিকেড দেওয়া হয়েছে। এছাড়াও শহরের বিভিন্ন স্থানে বৈদ্যুতিক খুঁটি, কাঠের গুঁড়ি ও ইট ফেলে সড়কে ব্যারিকেড সৃষ্টি করা হয়েছে।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা সাজিদুর রহমানের নেতৃত্বে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে এক সংক্ষিপ্ত সভা করে।

বক্তব্য রাখেন হেফাজত ইসলামের কেন্দ্রীয় উপদেষ্টা ও জেলার সাধারণ সম্পাদক ও জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি মোবারক উল্লাহ, জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা শামসুল হক, কওমী প্রজন্ম ব্রাহ্মণবাড়িয়ার মুখপাত্র হাফেজ মুফতি এরশাদুল্লাহ প্রমুখ।

এর আগে, গত শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম, যাত্রাবাড়ী, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ মোদি বিরোধী বিক্ষোভে হামলা চালায়। দেশের বিভিন্ন জায়গায় পুলিশের গুলিতে হাটহাজারীতে ৪ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় ১ জন মারা গেছেন। আহত হয়েছেন শতাধিক।

গতকাল শনিবার নতুন করে গুলি চালিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলনকারী আরও ৫ জনকে হত্যা করে পুলিশ।

পুলিশ ও সরকারি দল আওয়ামী লীগের কর্মীদের হামলার ঘটনার প্রতিবাদে গতকাল শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। আজ রোববার দেশব্যাপী হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে। গত শুক্রবার (২৬ মার্চ) রাত আটটায় পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এসব কর্মসূচির ঘোষণা দেন।
-জেড

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম ব্রাহ্মণবাড়িয়া ব্রাহ্মণবাড়িয়া সদর