| |
               

মূল পাতা সারাদেশ ব্রাহ্মণবাড়িয়ায় গুলিবিদ্ধ আরও একজনের মৃত্যু


ব্রাহ্মণবাড়িয়ায় গুলিবিদ্ধ আরও একজনের মৃত্যু


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     28 March, 2021     03:29 PM    


মোদি বিরোধী বিক্ষোভ ও পুলিশ-আওয়ামী লীগের হামলার প্রতিবাদে আয়োজিত মিছিলে গুলিবিদ্ধ ব্রাহ্মণবাড়িয়ার আরও একজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ওই তরুণের নাম নুরুল আমিন (২২)। তিনি গতকাল শনিবার ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের কর্মসূচি পালন করতে গিয়ে আহত হয়েছিলেন।

রোববার (২৮ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে মারা যান তিনি। এ নিয়ে একই ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ায় ৬ জনের মৃত্যু হলো।

এর আগে নিহত ৫ জন হলেন- নন্দনপুরের হারিয়া গ্রামের জুরু আলম (৩৫), সুনামগঞ্জের দিরাই উপজেলার বাদল মিয়া (২৪), ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মৈন্দ গ্রামের সুজন মিয়া (২২), সদর উপজেলার কাউসার মিয়া (২৪) ও জোবায়ের (১৪)।

জানা যায়, শনিবার সন্ধ্যা ৬টার দিকে সদর উপজেলার নন্দনপুর এলাকায় ঘটা ওই সংঘর্ষে পাঁচজন নিহত হন। এ সময় আহত হন আরও ১৩ জন। তাদের মধ্যে গুলিবিদ্ধ অবস্থায় নুরুল আমিন, বাছির মিয়া ও ছাদেক মিয়াকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে, গত শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম, যাত্রাবাড়ী, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ মোদি বিরোধী বিক্ষোভে হামলা চালায়। দেশের বিভিন্ন জায়গায় পুলিশের গুলিতে হাটহাজারীতে ৪ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় ১ জন মারা গেছেন। আহত হয়েছেন শতাধিক।

গতকাল শনিবার নতুন করে গুলি চালিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলনকারী আরও ৫ জনকে হত্যা করে পুলিশ। এ নিয়ে সাম্প্রদায়িক উগ্র হিন্দু মোদি বিরোধী আন্দোলনে এখন পর্যন্ত ১১ জন নিহত হলেন।

পুলিশ ও সরকারি দল আওয়ামী লীগের কর্মীদের হামলার ঘটনার প্রতিবাদে গতকাল শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। আজ রোববার দেশব্যাপী হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে। গত শুক্রবার (২৬ মার্চ) রাত আটটায় পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এসব কর্মসূচির ঘোষণা দেন।
-জেড


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম ব্রাহ্মণবাড়িয়া ব্রাহ্মণবাড়িয়া সদর