| |
               

মূল পাতা সারাদেশ নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ


নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ


রহমতটোয়েন্টিফোর প্রতিবেদক     28 March, 2021     12:25 PM    


হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় গুলি করে মুসল্লি হত্যা, বায়তুল মোকাররমে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলার প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে।

হরতালের সমর্থনে নরসিংদী সদরের জেলখানার মোড় এলাকায় অবস্থান নিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রেখেছেন হেফাজতের কর্মী-সমর্থক ও তৌহিদি জনতা।

রোববার (২৮ মার্চ) সকাল ৭টা থেকে হেফাজতে ইসলামের অবরোধে ঢাকা-সিলেট মহাসড়কটি বন্ধ রয়েছে। সরেজমিনে দেখা গেছে, বাশাইল থেকে জেলখানার মূল গেট সংলগ্ন প্রায় দেড় কিলোমিটার এলাকাজুড়ে হেফাজতের কর্মীদের বিক্ষোভ-মিছিল চলছে।

এ সময় বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাবের উপস্থিতি দেখা গেছে। আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।

এর আগে, গত শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম, যাত্রাবাড়ী, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ মোদি বিরোধী বিক্ষোভে হামলা চালায়। দেশের বিভিন্ন জায়গায় পুলিশের গুলিতে হাটহাজারীতে ৪ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় ১ জন মারা গেছেন। আহত হয়েছেন শতাধিক।

গতকাল শনিবার নতুন করে গুলি চালিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলনকারী আরও ৫ জনকে হত্যা করে পুলিশ।

পুলিশ ও সরকারি দল আওয়ামী লীগের কর্মীদের হামলার ঘটনার প্রতিবাদে গতকাল শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। আজ রোববার দেশব্যাপী হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে । গত শুক্রবার (২৬ মার্চ) রাত আটটায় পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এসব কর্মসূচির ঘোষণা দেন।
-জেড

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা নরসিংদী নরসিংদী সদর