| |
               

মূল পাতা জাতীয় বিজিবির গুলিতে ভারতীয় চোরাকারবারি নিহত


বিজিবির গুলিতে ভারতীয় চোরাকারবারি নিহত


রহমত টোয়েন্টিফোর ডটকম     29 December, 2020     03:30 PM    


ময়মনসিংহের হালুয়াঘাট সীমান্তে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে গোলাগুলিতে ভারতীয় এক চোরাকারবারি নিহতে হয়েছে।

জানা যায়, সোমবার (২৮ ডিসেম্বর) ভোররাতে ময়মনসিংহের হালুয়াঘাট সীমান্তে ভারতীয় চোরাকারবারিদের হামলায় এক বিজিবি সদস্য আহত হয়েছেন। আত্মরক্ষার্থে বিজিবির গুলি চালালে চোরাকারবারিরা পালিয়ে যায়। পরে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকালে এক ভারতীয় চোরাকারবারির মরদেহ পাওয়া যায়।

বিজিবি ৩৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল তৌহিদ মাহমুদ জানান, সোমবার রাতে টহলের সময় হালুয়াঘাটের সুর্য্যপুর সীমান্তে ডুমনিকুড়া এলাকায় ৭ থেকে ৮ জনের একটি দলকে দেখে তাদের চ্যালেঞ্জ করে বিজিবি সদস্যরা। এসময় তারা বিজিবি সদস্যদের উপর হামলা করে। এতে বিজিবি’র এক সদস্য আহত হন। এসময় আত্মরক্ষার্থে বিজিবি গুলি চালালে চোরাকারবারিরা পালিয়ে যায়। পরে মঙ্গলবার সকালে সেখান থেকে এক চোরাকারবারির মরদেহ উদ্ধার করা হয়।

মরদেহের শরীর তল্লাশি করে ইয়াবার প্যাকেট, ভারতীয় মদের বোতল ও ভারতীয় জাতীয় পরিচয়পত্রের কার্ড পাওয়া যায় বলে জানান বিজিবি ৩৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল তৌহিদ মাহমুদ।

তিনি বলেন, বিএসএফকে পতাকা বৈঠকের আমন্ত্রণ জানানো হয়েছে। ময়মনতদন্তের পর কিভাবে মারা গেছে তা নিশ্চিত হওয়া যাবে। সীমান্তে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।