| |
               

মূল পাতা জাতীয় ভাস্কর্য থাকবে কি না আলেমদের সঙ্গে চূড়ান্ত আলাপের পর সিদ্ধান্ত : স্বরাষ্ট্রমন্ত্রী


ভাস্কর্য থাকবে কি না আলেমদের সঙ্গে চূড়ান্ত আলাপের পর সিদ্ধান্ত : স্বরাষ্ট্রমন্ত্রী


রহমত টোয়েন্টিফোর ডটকম     15 December, 2020     01:58 PM    


ধোলাইপাড়ে ভাস্কর্য থাকবে কি না আলেমদের সঙ্গে চুড়ান্ত আলাপের পর সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

(১৫ ডিসেম্বর) সকালে আলেম-ওলামাদের সঙ্গে আলোচনার সর্বশেষ অবস্থা নিয়ে সচিবালয়ে ব্রিফকালে তিনি এ কথা বলেন। এরআগে সোমবার রাতে কওমী মাদরাসাগুলোর শীর্ষ আলেমদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভাস্কর্য ইস্যুতে আলেম-ওলামাদের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে। আমরা মনে করি একটা সুন্দর পরিবেশ সৃষ্টি হয়েছে। কেউ যেন ভাঙচুর বা আইনশৃঙ্খলা নষ্ট না করে, সে বিষয়ে তারা আমাদের সঙ্গে একমত হয়েছেন। ফেসবুকের মাধ্যমে বা কোনোভাবে অরাজক পরিস্থিতি সৃষ্টি হবে না, সে ব্যাপারে আলেম সমাজ ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে। ফেসবুকের অপপ্রচার বন্ধে আমাদের সজাগ হতে বলেছেন। আলেমরা পাঁচটি দাবি আলাপ-আলোচনার মাধ্যমে শেষ করতে চান।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আলোচনা অনেক দূর এগিয়েছে। যেহেতু আমরা আলোচনা শুরু করেছি শিগগিরই এর একটি ফলপ্রসূ ফলাফলও পাবেন। তারা যে পাঁচটি প্রস্তাব দিয়েছেন সেসব নিয়ে আলোচনা চলবে। আমরা ধর্মীয় অনুভূতিতে আঘাত করব না। সরকার কখনোই নতজানু নীতি বিশ্বাসী করে না। আমরা সংবিধানের বাইরে কোনো কিছুই করব না। আলোচনা শুরু হয়েছে এবং চলবে। 

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ধোলাইপাড়ে মুজিব মিনারের প্রস্তাব দিয়েছেন আলেমরা। তবে ভাস্কর্য থাকবে কি না আলেমদের সঙ্গে চুড়ান্ত আলাপের পর সিদ্ধান্ত নেয়া হবে।

এছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের দেখা করার প্রস্তাব প্রধানমন্ত্রীকে দেওয়া হবে। প্রধানমন্ত্রী বিষয়টি নিয়ে সার্বিকভাবে, বড় পরিসরে আলোচনা করবেন, তারপরই এসব ব্যাপারে সিদ্ধান্ত হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।