| |
               

মূল পাতা জাতীয় ভাস্কর্য ইস্যুতে সরকারের সঙ্গে আলেম প্রতিনিধিদলের বৈঠক: স্বরাষ্ট্রমন্ত্রীর ব্রিফিং আজ


ভাস্কর্য ইস্যুতে সরকারের সঙ্গে আলেম প্রতিনিধিদলের বৈঠক: স্বরাষ্ট্রমন্ত্রীর ব্রিফিং আজ


রহমত টোয়েন্টিফোর ডটকম     15 December, 2020     07:58 AM    


ভাস্কর্য বিষয়ে চলমান অস্থিরতা ও সাম্প্রতিক সঙ্কট নিরসনে আলেমদের সঙ্গে সরকারের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে মাওলানা মাহমুদুল হাসানের প্রধানমন্ত্রী বরাবর লেখা চিঠি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল শুনেন ও আলেমদের থেকে চলমান অস্থিরতা ও সাম্প্রতিক সঙ্কট নিরসনে পরমর্শ নেন। 

সোমবার (১৪ ডিসেম্বর) রাত ৯টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের উপস্থিতিতে হাইয়াতুল উলইয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের নেতৃত্বে শীর্ষ আলেমদের এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে এ বিষয়ে সিদ্ধান্ত নিবেন বলে জানান। এবং আজ স্বরাষ্ট্রমন্ত্রী নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করবেন বলেও জানা গেছে। 

 আলেমদের পক্ষথেকে বৈঠকে উপস্থিত ছিলেন, মাওলানা মাহমুদুল হাসান, আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা নূরুল ইসলাম জিহাদী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ, মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মুফতী  রুহুল আমিন, মাওলানা মুসলেহ উদ্দিন গওহরপুরী, মাওলানা নূর আহমদ কাসেম প্রমুখ।

বৈঠকে ধর্মীয় দৃষ্টিকোণ থেকে মন্ত্রীর কাছে ভাস্কর্যের ব্যাখ্যা তুলে ধরেন তারা। একইসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের বিষয়েও আলোচনা করেন। 

বৈঠক সূত্রে জানা যায়, গত ৫ ডিসেম্বর যাত্রাবাড়ী মাদরাসায় আলেমদের বৈঠক থেকে যে ৫ দফা প্রস্তাবনা দেয়া হয়েছিলো, সেগুলো সরকারের কাছে তুলে ধরা হয়।

বৈঠক সূত্রে আরো জানা যায়, সরকার প্রতিনিধিগণ অত্যন্ত গুরুত্বের সঙ্গে আলোচনা গ্রহণ করেছেন। তারা প্রধানমন্ত্রীর কাছে আলেমদের আলোচনা তুলে ধরবেন বলেও জানিয়েছেন। এ বিষয়ে আলোচনা চলমান থাকবে। আলোচনার মাধ্যমে সরকার শান্তিপূর্ণ একটি সমাধানের দিকে যাবে বলেও জানা গেছে।