| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি আল্লামা নুর হুসাইন কাসেমী ছিলেন মুসলিম উম্মাহর অন্যতম রাহবার: খেলাফত আন্দোলন


আল্লামা নুর হুসাইন কাসেমী ছিলেন মুসলিম উম্মাহর অন্যতম রাহবার: খেলাফত আন্দোলন


রহমত টোয়েন্টিফোর ডটকম     13 December, 2020     04:23 PM    


হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও বারিধারা মাদরাসার প্রিন্সিপাল ও শায়খুল হাদীস আল্লামা নুর হুসাইন কাসেমীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

 রবিবার (১৩ ডিসেম্বর) সংবাদমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, আল্লামা নুর হুসাইন কাসেমী ছিলেন নাস্তিক-মুরতাদ বিরোধী আন্দোলনের সিপাহসালার, একজন প্রখ্যাত হাদিস বিশারদ ও মানুষ গড়ার দক্ষ কারিগর । তার হাতে গড়া লক্ষ লক্ষ আলেম সারাদেশে ইসলামের খেদমতে নিয়োজিত রয়েছেন।  

নেতৃবৃন্দ আরো বলেন, আল্লামা কাসেমী ছিলেন চলমান সকল বাতিল বিরোধী আন্দোলনের অগ্রনায়ক, মুসলিম উম্মাহর একজন অন্যতম রাহবার ও ওলামায়ে কেরামের ঐক্যের প্রতীক। কুরআন-হাদিস প্রচার-প্রসারে তাঁর অপরিসীম ত্যাগ ও অবদান জাতির কাছে চির স্মরণীয় হয়ে থাকবে। 

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহকারী মহাসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন ও প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী এক যুক্ত শোকবার্তায় এসব কথা বলেন।

নেতৃবৃন্দ মহান আল্লাহ তা‘আলার দরবারে মরহুমের রূহের মাগফেরাত ও জান্নাতের সুউচ্চ মাকাম কামনা এবং তাঁর শোকাহত পররিবার ও ভক্তদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।