| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি আল্লামা কাসেমীর ইন্তিকাল অপূরণীয় ক্ষতি : বিএনপি


আল্লামা কাসেমীর ইন্তিকাল অপূরণীয় ক্ষতি : বিএনপি


রহমত টোয়েন্টিফোর ডটকম     13 December, 2020     06:12 PM    


২০ দলীয় জোটের শরিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর ইন্তিকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বিএনপি। তাঁর মতো একজন খ্যাতিমান আলেমের মৃত্যু বর্তমান সংকটকালে অপূরণীয় ক্ষতি বলে আখ্যায়িত করেছে দলটি।

রবিবার (১৩ ডিসেম্বর) সংবাদমাধ্যমে প্রেরিত এক শোকবাণীতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের মানুষ ছিলেন আল্লামা নূর হোসাইন কাসেমী। তিনি ছিলেন একজন দক্ষ সংগঠক, অত্যন্ত নিষ্ঠার সঙ্গে নিজ সংগঠনের দায়িত্ব পালন করেছেন।’

ইসলামি চিন্তাবিদ হিসেবে এ দেশের মানুষকে নূর হোসাইন কাসেমী গভীরভাবে প্রভাবিত করেছেন উল্লেখ করে বিএনপির মহাসচিব আরো বলেন, ‘ইসলাম ধর্মের একজন সুপণ্ডিত হিসেবেই তিনি ছিলেন বাংলাদেশে সর্বজনশ্রদ্ধেয়।

আল্লামা নূর হোসাইন কাসেমী রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রোববার দুপুর ১টায় ইন্তেকাল করেন।

গত ১ ডিসেম্বর শ্বাসকষ্টজনিত অসুস্থতার কারণে আল্লামা কাসেমীকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এরপর বৃহস্পতিবার রাতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হলে তাৎক্ষণিক তাঁকে আইসিইউতে নেওয়া হয়। নূর হোসাইন কাসেমীর ঠাণ্ডা ও শ্বাসকষ্ট থাকলেও কয়েক দফা করোনা পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসে।

আল্লামা নূর হোসাইন কাসেমী হেফাজতে ইসলাম প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটির ঢাকা মহানগর সভাপতির দায়িত্ব পালন করছিলেন। সংগঠনের আমীর আল্লামা শাহ আহমদ শফী (রহ.)-এর মৃত্যুর পর গত ১৫ নভেম্বর নতুন করে কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে আল্লামা বাবুনগরীকে আমির ও নূর হোসাইন কাসেমীকে মহাসচিব নির্বাচিত করা হয়।

বিএনপির মহাসচিব শোকবার্তায় আরো বলেন, ‘মহান আল্লাহর নিকট মোনাজাত করি, আল্লাহ পাক যেন তাঁকে বেহেস্ত নসিব করেন। আমি তাঁর শোকাহত পরিবারসহ ঘনিষ্ঠজনদের ধৈর্য ধারণের ক্ষমতা দানের জন্য দোয়া করছি। আমি তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত হয়েছি। আমি মরহুম আল্লামা নূর হোসাইন কাসেমীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবার, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।’