| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে করা মামলা আমলে নেয়নি আদালত


মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে করা মামলা আমলে নেয়নি আদালত


রহমত টোয়েন্টিফোর ডটকম     10 December, 2020     02:13 PM    


ভাস্কর্যবিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগে হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার আবেদন আমলে না নিয়ে খারিজ করে দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসাম জগলুল হোসেনের আদালতে এ মামলার আবেদন করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট আবদুল মালেক। পরে শুনানি শেষে ওই আবেদন খারিজ করে দেন বিচারক। 

আদালত সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সাম জগলুল হোসেনের আদালতে মামলার আবেদন করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি এডভোকেট আবদুল মালেক। তবে মামলাটি আমলযোগ্য ধারায় করায় বিচারক তা ফিরিয়ে দেন। কেননা আমলযোগ্য ধারার মামলা সাধারণত থানায় করতে হয়।

আদালত সূত্রে আরো জানা যায়, বিচারক মামলার দরখাস্ত গ্রহণ না করার আরেটি কারণ হলো, বিভিন্ন আইন সাহায্যকারী সংস্থা যেহেতু সার্বক্ষণিক অনলাইন মনিটরিংয়ের দায়িত্বে আছেন। তাই এ ধরনের অপরাধ সংঘটিত হলে আইনশৃঙ্খলা বাহিনী নিজে বাদী হয়ে মামলাটি করতেন।