| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি ধাক্কা দিলে সরকার ক্ষমতা থেকে পড়ে যাবে: ডা. জাফরুল্লাহ


ধাক্কা দিলে সরকার ক্ষমতা থেকে পড়ে যাবে: ডা. জাফরুল্লাহ


রহমত টোয়েন্টিফোর ডটকম     28 November, 2020     08:40 PM    


আওয়ামী লীগ সরকার দেউলিয়া হয়ে গেছে বলে মন্তব্য করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, তাদের অবস্থা এখন ভীষণ নড়বড়ে। একটু জোরে ধাক্কা দিতে পারলে সরকার ক্ষমতা থেকে পড়ে যাবে।

শনিবার (২৮ নভেম্বর) ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত এক যৌথ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। মওলানা ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদ, ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদ, গণসংহতি আন্দোলন ও রাষ্ট্রচিন্তা এ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে ডা. জাফরুল্লাহ বলেন, সরকারের মন্ত্রীই বলছেন আমলারা কোটি কোটি টাকা পাচার করেছের। কিন্তু সরকার এই আমলাদের কিছু বলতে পারছে না। কারণ তাদের ওপর ভর করেই আওয়ামী লীগ ক্ষমতায় টিকে আছে। আমলারা রাতে ভোট চুরি করে তাদের ক্ষমতায় এনেছে।

তিনি বলেন, পাচার চুরির কারণে এখন সরকারি তহবিল শূন্য। রাষ্ট্র চালাতে বাধ্য হয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে যাকে তাকে জরিমানা করে অর্থ সংগ্রহের চেষ্টা করছে।
সমাবেশে আয়োজক চার সংগঠনের পক্ষ থেকে একটি যৌথ ঘোষণা পাঠ করা হয়। ঘোষণাপত্র পাঠ করেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব রাশিদুল ইসলাম।  এতে বলা হয়, চিন্তা ও বাক স্বাধীনতাসহ জনগণের গণতান্ত্রিক অধিকার হরণকারী সব ধরনের আইন বাতিল করতে হবে।

আরও বক্তব্য দেন রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ভূঁইয়া, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির সভাপ্রধান তাসলিমা আক্তার, ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক রাশেদ খান, শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আবদুর রহমান প্রমুখ।