| |
               

মূল পাতা জাতীয় মূর্তি স্থাপন করা আল্লাহর সাথে সরাসরি বিদ্রোহের শামিল: মুফতী সুলতান মহিউদ্দিন


মূর্তি স্থাপন করা আল্লাহর সাথে সরাসরি বিদ্রোহের শামিল: মুফতী সুলতান মহিউদ্দিন


নিজস্ব প্রতিনিধি     20 November, 2020     04:31 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দিন বলেছেন মূর্তি স্থাপন সরাসরি আল্লাহর সাথে বিদ্রোহের শামিল। মূর্তি সংস্কৃতির বিরুদ্ধে নবী-রাসূল ও অলী-আউলিয়াগণ আন্দোলন-সংগ্রাম করে গেছেন। 

আজ শুক্রবার (২০ নভেম্বর) রহমতিয়া জামে মসজিদে জুমার বয়ানে তিনি এ কথা বলেন।

মুফতী সুলতান মহিউদ্দিন  আরো বলেন, বাংলাদেশ শতকরা ৯০ ভাগ মুসলমানদের দেশ, এটা হিন্দুস্থান নয়, এ দেশকে মুর্তির রাজ্য বনানোর ষড়যন্ত্র তাওহিদী জনতা বরদাশত করবে না। দেশের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন ইসলাম ও মুসলমানদের ধর্মীয় ঐতিহ্যের উপর চরম আঘাত। 

তিনি বলেন, মসজিদের শহর ঢাকাকে মূর্তির শহর বানানোর চক্রান্ত কিছুতেই সফল হবে না। রাম-বাম ও নাস্তিক্যবাদের প্ররোচনায় বিজাতীয় সংস্কৃতি চাপিয়ে দিলে দেশের ঈমানদার জনতা রাজপথে আন্দোলনে ঝাপিয়ে পড়বে। ধর্মপ্রাণ জনতা কারো হুমকি-ধমকি আর রক্ত চক্ষুকে ভয় পায় না। ঈমান-আকিদা ও ইসলামী ঐতিহ্য রক্ষায় লাখো মু‘মিন প্রয়োজনে জীবন দিতেও প্রস্তুত রয়েছে, ইনশাআল্লাহ। 

তিনি আরো বলেন, কতিপয় ইসলামবিদ্ধেষী কুচক্রী মহল জনগণের কাছে সরকারের ভাব-মূর্তি নষ্ট করার জন্য ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন করাতে চায়। সরকারের এ সিদ্ধান্তে দেশের জনগণ ক্ষুব্ধ ও মর্মাহত। আশা করি সরকারের শুভবুদ্ধি উদয় হবে ভাস্কর্যের নামে মূর্তি স্থাপনের কর্মসূচি পরিহার করবে।  আজ কামরাঙ্গীরচর রহমতিয়া জামে মসজিদে জুমার বয়ানে তিনি এসব কথা বলেন।