| |
               

মূল পাতা সারাদেশ ৬৩ বছরেও বয়স্ক ভাতা-বঞ্চিত ফাতেমা


৬৩ বছরেও বয়স্ক ভাতা-বঞ্চিত ফাতেমা


ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি     18 November, 2020     04:21 PM    


ময়মনসিংহের ত্রিশালে ৬৩ বছর বয়সের ফাতেমা খাতুন বয়স্ক ভাতা ও বিধবা ভাতা থেকে বঞ্চিত। জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের সতের পাড়া গ্রামের মৃত আক্কাছ আলীর স্ত্রী ফাতেমা খাতুন ৬৩ বছর পার হলেও মিলছে না বয়স্ক ভাতা। দশ বছর পূর্বে স্বামীকে হারালেও জুটছে না তার কপালে বিধবা ভাতার কার্ড। অনেক কষ্ট করে চালাতে হচ্ছে সংসার।

স্বামী হারা ফাতেমা খাতুন এ প্রতিনিধিকে জানান, “আমার কোনও লোক নাই আমার কতা কেডা হুনে। নির্বাচন আইলে আঙগর যত্নের কোনও কমতি থাহে না বলে জানান ভাতা বঞ্চিত ফাতেমা। স্থানীয় চেয়ারম্যান মেম্বারের নিকট গেলেও বয়স্ক ভাতা ও বিধবা ভাতার কার্ড করে দেওয়ার কোনও উদ্যোগ নেয়নি”।

একই গ্রামের বিধবা কুলসুম বেগম তিন বছর পুর্বে স্বামী মারা গেলে ছোট দুই সন্তানদের নিয়ে খুব কষ্টে দিনাতিপাত করছেন তিনি।ঐ গ্রামেরই বিধবা সাজেদা খাতুন তার কপালেও জোটেনি দুর্লভ বিধবা ভাতার কার্ড।

ভাতা বঞ্চিত বিধবারা দাবি জানান, “আমরা অশিক্ষিত মানুষ কিছু বুঝি না, কার্ড কেমনে পামু কেউ আমগরে সহযোগিতা করে না, সরকার যেন আমগরে বিধবা ভাতার কার্ড কইরা দেয়”।

সদর ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ আমিন জানান, বয়স্ক-বিধবা ভাতার জন্য অনলাইনে আবেদনের জন্য মাইকিং করেছি। অনলাইনে আবেদন না করিলে ভাতার আওতায় অনা সম্ভব নয়।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহমুদুল ইসলাম জানান, তারা অনলাইনে আবেদন না করে থাকলে, এখন আবেদন করে রাখুক পরবর্তীতে বরাদ্দ আসলে যাচাই বাছাই কমিটির মাধ্যমে কার্ড করে দেওয়া হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: