| |
               

মূল পাতা সারাদেশ উন্নত দেশ গঠনে বিটাকের ভূমিকা গুরুত্বপূর্ণ : শিল্প সচিব


উন্নত দেশ গঠনে বিটাকের ভূমিকা গুরুত্বপূর্ণ : শিল্প সচিব


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     03 November, 2020     03:32 PM    


বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) এর উদ্যোগে খুলনাতে সরকারি কাজে ‘উদ্ভাবন ও সেবা সহজিকরণ’ শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৩ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত রোববার এ কর্মশালা অনুষ্ঠিত হয় খুলনায়।

বিটাক, খুলনা কেন্দ্রের সভাকক্ষে অনুষ্ঠিত এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিটাকের মহাপরিচালক আনোয়ার হোসেন চৌধুরী।

শিল্প সচিব তাঁর বক্তব্যে সরকারি আইন, নীতি ও রূপকল্প বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, শিল্পায়ন ত্বরাণিত করার জন্য শিল্প মন্ত্রণালয় কাজ করে চলেছে। পরিবেশ বান্ধব শিল্পায়নের মাধ্যমে টেকসই উন্নয়ন অভিষ্ট অর্জনের উপর প্রধান অতিথি গুরুত্বারোপ করেন।

সরকারি কাজে উদ্ভাবনের কোন বিকল্প নেই এবং উদ্ভাবন না থাকলে কাজে গতিশীলতা থাকে না বলে প্রধান অতিথি মন্তব্য করেন। চতুর্থ শিল্প বিল্পবের সাথে তাল মেলাতে শিল্প ক্ষেত্রে নতুন নতুন উদ্ভাবন ও মানব সম্পদের উন্নয়ন প্রয়োজন। চতুর্থ শিল্প বিল্পবের উপযোগী মানব সম্পদ গড়ে তোলার ক্ষেত্রে বিটাকের ব্যাপক ভূমিকা রয়েছে বলে শিল্প সচিব মন্তব্য করেন।

বিশেষ অতিথির বক্তব্যে বিটাকের মহাপরিচালক আনোয়ার হোসেন চৌধুরী উন্নত দেশ গঠনে প্রযুক্তির ব্যবহারের উপর জোর প্রদান করেন।

তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনে উদ্ভাবনের কোন বিকল্প নেই। কর্মশালায় প্রশিক্ষক ছিলেন উপ-সচিব আবু সায়েদ মো. মনজুর আলম।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে শিল্প সচিব কে এম আলী আজম বিটাক, খুলনা কেন্দ্রের বিভিন্ন ওয়ার্কশপ ও নির্মাণাধীন নারী হোস্টেল ভবন পরিদর্শন করেন। পরিদর্শনকালে বিটাকের পরিচালক ড. মোঃ জালাল উদ্দিন, পরিচালক আবু সাঈদ খান সহ বিটাকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

-জেড


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: