| |
               

মূল পাতা আন্তর্জাতিক প্রতিবাদে ফ্রান্সের হয়ে ফুটবল ছাড়ার ঘোষণা পগবার


প্রতিবাদে ফ্রান্সের হয়ে ফুটবল ছাড়ার ঘোষণা পগবার


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     26 October, 2020     01:27 PM    


ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনের ইসলামবিদ্বেষী মন্তব্যের প্রতিবাদে দেশটির হয়ে আন্তর্জাতিক ফুটবল খেলা ছেড়ে দেওয়ার ঘোষণা দিলেন ফ্রান্সকে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের শিরোপা জেতাতে অগ্রণী ভূমিকা রাখা পল পগবা।

মধ্যপ্রাচ্যভিত্তিক বিভিন্ন গণমাধ্যমের বরাতে এ তথ্য দিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম ‘দ্য সান’।

জানা গেছে, ফ্রান্সের জাতীয় ফুটবল দলের অন্যতম তারকা খেলোয়াড় পগবা দেশের প্রেসিডেন্টের এমন কাণ্ডজ্ঞানহীন ইসলাম বিদ্বেষী মন্তব্য মেনে নিতে পারেননি। ম্যাকরনের প্রতি ঘৃণা ও প্রতিবাদ জানিয়ে দেশের জাতীয় দলের হয়ে খেলাই ছেড়ে দিলেন তিনি।

যদিও আনুষ্ঠানিকভাবে ফ্রেঞ্চ ফুটবল অ্যাসোসিয়েশন বা পগবাও কিছু জানাননি। তবে ‘দি সান’ জানিয়েছে অ্যারাবিক ক্রীড়া ওয়েবসাইটে পগবা তার প্রকাশ্যে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন।

পগবার অবসরের বিষয়ে ‘দি সান’ আরও জানিয়েছে, ফ্রান্স সরকারের ইসলামবিদ্বেষী মন্তব্যের পর এমন সিদ্ধান্ত নিয়েছেন পগবা। এছাড়াও মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশও এমন সিদ্ধান্তের পেছনে কাজ করেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

প্রসঙ্গত, ২৭ বছর বয়সী পগবার ফর্মও দুর্দান্ত। সব ঠিক থাকলে ২০২২ কাতার বিশ্বকাপে দলের মধ্যমণি হওয়ার কথা ছিল এই তারকা ফুটবলারের। কিন্তু তার আগেই প্রতিবাদে শামিল হয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন।
-জেড