| |
               

মূল পাতা সারাদেশ নাইক্ষ্যংছড়ি সীমান্তে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক কারবারি নিহত


নাইক্ষ্যংছড়ি সীমান্তে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক কারবারি নিহত


    21 October, 2020     03:22 PM    


বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের সীমান্তে বিজিবি’র সঙ্গে বন্ধুকযুদ্ধে মো. আদহাম (৩০) নামে এক রোহিঙ্গা মাদক কারবারি নিহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে একটি দেশীয় একনলা বন্দুক, দুই রাউন্ড কার্তুজ এবং ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। উদ্ধারকৃত ইয়াবার মূল্য আনুমানিক ১ কোটি ২০ লাখ টাকা।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমদ।

বুধবার (২১ অক্টোবর) সকালে ইউনিয়নের সীমান্তের ৩৫ নম্বর পিলারের কাছে এই ঘটনা ঘটে। নিহত ব্যক্তি তুমব্রু কোনাপাড়া রোহিঙ্গা শিবিরের আবুল হাশেমের ছেলে।

তিনি জানান, এমন তথ্যের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি সীমান্ত হয়ে মিয়ানমারে থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ ইয়াবা ট্যাবেলেট চালান আসার খবর পেয়ে বিজিবি সেখানে অবস্থান নেন।

এসময় মাদক কারবারি ১০/১২জনের একটি দল মিয়ানমার থেকে আসতে দেখে বিজিবি তাদের ধাওয়া করলে তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। তখন বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে অজ্ঞাত ইয়াবা কারবারিরা পাহাড়ি জঙ্গলের ভেতর পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক রোহিঙ্গাকে দেখতে পাই। গুলিবিদ্ধ ওই রোহিঙ্গাকে উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গুলিসহ অস্ত্র ও ইয়াবা উদ্ধারের ঘটনায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন কক্সবাজারের ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমদ।

এ ব্যাপারে নাইক্ষ্যংছড়ি থানা পরিদর্শক বিল্লাহ হোসেন সিকদার জানান, বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত খবর পেয়েছি। লাশটি এখনও থানায় হস্তান্তর করা হয়নি।

-জেড


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: