| |
               

মূল পাতা সোশ্যাল মিডিয়া কেন আকবরের মতো অমানুষকে ধরতে এতো সময় লাগছে : আসিফ নজরুল


কেন আকবরের মতো অমানুষকে ধরতে এতো সময় লাগছে : আসিফ নজরুল


রহমতটোয়েন্টিফোর প্রতিবেদক     20 October, 2020     03:29 PM    


গত ১১ অক্টোবর (শনিবার দিবাগত রাতে) বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনে নির্মমভাবে নিহত হয়েছেন রায়হান নামের এক যুবক। এ নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় বইছে। বিচারবহির্ভুত এমন হত্যাকাণ্ডে হতবাক দেশের মানুষ। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আসিফ নজরুল। তার ভেরিফাইড ফেসবুক পেইজে প্রকাশিত পোস্টটি রহমতটোয়েন্টিফোরের পাঠকদের জন্য হুবহু দেওয়া হলো:

‘সিলেটে রায়হান মারা গেছে ফাঁড়িতে, পুলিশের পিটুনিতে। অথচ প্রথমবার ময়নাতদন্তে ডাক্তার আঘাতের কোনো চিহ্ন পায়নি। ২য় ময়নাতদন্তে ডাক্তার পেয়েছে শতাধিক আঘাতের চিহ্ন।
এই প্রথম ডাক্তারের মতো কিছু ডাক্তারের কারণে খুনের বিচার করা যায় না, ক্ষমতাশালীরা অবাধে খুন করার সাহস পায়।

খুনের আলামত সম্পর্কে মিথ্যাচার ফৌজদারী অপরাধ। এ ধরনের ডাক্তারদের বিচার করতে হবে। এরকম ডাক্তারের মতো এস আকবরকে পালিয়ে যেতে ও পালিয়ে থাকতে সহযোগিতা করার লোকও আছে। এদের কেন আইনের আওতায় আনা হয় না? কেন আকবরের মতো অমানুষকে ধরতে এতো সময় লাগছে? ডিজিটাল যুগ না এটা?’

উল্লেখ্য, ১২ অক্টোবর রাত আড়াইটার সময় অজ্ঞাতনামাদের আসামি করে সিলেট কোতোয়ালি থানায় মামলা করেন নিহতের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি। রায়হান নিহতের ঘটনায় ফাঁড়ির ইনচার্জ এস আই আকবর হোসেন ভূইয়া, কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ মিয়া ও টিটুচন্দ্র দাসকে সাময়িক বরখাস্ত করা হয়। গত ১৩ অক্টোবর থেকে প্রধান অভিযুক্ত এস আই আকবর হোসেন ভূইয়া পলাতক রয়েছেন।

-জেড