| |
               

মূল পাতা সারাদেশ গাজীপুরে জুতার কারখানায় অগ্নিকাণ্ডে জেলা প্রশাসনের তদন্ত কমিটি


গাজীপুরে জুতার কারখানায় অগ্নিকাণ্ডে জেলা প্রশাসনের তদন্ত কমিটি


    12 October, 2020     02:37 PM    


গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে উলুসাড়া এলাকায় এফবি ফুডওয়্যার লিমিটেড কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় জেলা প্রশাসকের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তদন্ত প্রতিবেদন আগামী ৭ কর্মদিবসের মধ্যে দিতে বলা হয়েছে।

কমিটি ইতোমধ্যে তদন্ত কাজ শুরু করেছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে রোববার গঠিত তদন্ত কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবুল কালামকে প্রধান করে কলকারখানা অধিদপ্তর, ফায়ার সার্ভিস, শিল্প পুলিশ ও জেলা পুলিশের একজন করে মোট ৫ সদস্য কমিটি গঠন করা হয়।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে অগ্নিকাণ্ডে নিহত গোলাপী আক্তারের লাশ দাফনের জন্য পরিবারকে ২০ হাজার টাকা দেয়া হয়েছে। নিহত শ্রমিক গোলাপী আক্তার (৩৩) কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার বারাবাড়ির হাট সরদারপাড়া এলাকার আইনুল হোসেনের স্ত্রী।

গত শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে এফবি ফুটওয়ার লিমিটেড নামে ওই জুতা তৈরির কারখানায় একটি বৈদ্যুতিক মিটার বিস্ফোরিত হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন দ্রুত নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে কালিয়াকৈর, জয়দেবপুর, সাভার ইপিজেড ও কাশিমপুর ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট প্রায় প্রায় ৬ ঘণ্টার চেষ্টার পর রাত ৯টা ৫০ মিনিটের আগুন নিয়ন্ত্রণে আনে। তবে রোববারও পুরোপুরি আগুন নেভানোর কাজ অব্যাহত থাকে।

রোববার সকালে আগুন নেভানোর (ড্যাম্পিংয়ের কাজ) চলাকালে কারখানার ওয়াশরুমে সোল হেল্পার গোলাপীর লাশ পাওয়া যায়। আগুনে কারখানায় থাকা অ্যাডহেসিভ, প্লাস্টিক দানা, জুতার ফর্মা, জুতার তৈরির করা সোলসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে ৮০ থেকে একশ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কারখানার ব্যবস্থাপনা পরিচালক হেদায়েতুল্লাহ রন।

-জেড


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: