| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ইসরাইলী হামলার রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি খেলাফত আন্দোলনের


ইসরাইলী হামলার রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি খেলাফত আন্দোলনের


রহমত নিউজ     04 October, 2024     10:52 PM    


লেবাননে ইসরাঈলী হামলা এবং ফিলিস্তিনে ইসরাইলের চলমান গণহত্যার রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও প্রতিবাদ জানানোর জন্য অন্তর্বতীকালীন সরকারের নিকট দাবি জানিয়েছে বাংলাদেশ খেলাফত আন্দোলন।

শুক্রবার (৪ অক্টোবর ) জুমার নামাযের পরে বায়তুল মোকাররমের উত্তর গেটে লেবাননে ইসরাইলী হামলার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মুজিবুর রহমান হামিদী এই দাবি জানান। মাওলানা হামিদীর নেতৃত্বে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিলটি বের হয়ে পল্টন মোড় প্রদক্ষিণ করে ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সামনে এসে দুআর মাধ্যমে সমাপ্ত হয়।

বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খেলাফত আন্দোলনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার আব্দুল হান্নান আল-হাদী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর সেক্রেটারী মোফাচ্ছির হোসাইন, মহানগর অর্থ সম্পাদক মাওলানা জাফর আহমাদ, দাওয়াত ও তাবলীগ সম্পাদক মাওলানা তানজীল হাসান, খেলাফত ছাত্র আন্দোলনের সেক্রেটারি জাকির হোসাইন ও সাংগঠনিক সম্পাদক শাহীনুর আলম আকন্দ প্রমূখ।

সভাপতির বক্তব্যে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, ইসরাইল বিশ্বের মাঝে একটি বিষফোঁড়া। তারা প্রথমে ফিলিস্তিনি মুসলমানদের উপর ধ্বংসযজ্ঞ চালিয়েছে। ফিলিস্তিনি মুসলমান নর-নারী ও তাদের ঘরবাড়ি ধ্বংস করেছে। ফিলিস্তিনে ধ্বংসযজ্ঞ চালিয়ে তারা ক্ষান্ত হয়নি, এখন তারা হামলা চালাচ্ছে আরেক মুসলিম দেশ লেবাননে।

তিনি আরও বলেন, ইসরাইলের এই ধ্বংসযজ্ঞে মদদ যোগাচ্ছে আমেরিকা। আমেরিকা মুসলমানদের কল্যাণ চায় না। ইতোপূর্বে আমেরিকা মিথ্যা অজুহাতে ইরাক ও আফগানিস্তানে ধ্বংসযজ্ঞ চালিয়েছে।

মাওলানা  হামিদী বলেন, বর্তমান অর্ন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আমাদের দাবি, ইসরাইলী এই বর্বতার রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও প্রতিবাদ জানানো হোক। লেবানন ও ফিলিস্তিনি মুসলমানদের পাশে দাঁড়াতে বাংলাদেশের সব মুসলমান প্রস্তুত আছে। তিনি সবাইকে আমেরিকা ও ইসরাইলের পণ্য বর্জনেরও আহবান জানান।