| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল কামরাঙ্গিরচরে ট্রাফিক নিয়ন্ত্রণ ও রাস্তা পরিষ্কার করছে ছাত্ররা 


কামরাঙ্গিরচরে ট্রাফিক নিয়ন্ত্রণ ও রাস্তা পরিষ্কার করছে ছাত্ররা 


রহমত নিউজ     07 August, 2024     02:57 PM    


ছাত্র-জনতার আন্দোলনের মুখে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। তারপর থেকেই বিভিন্ন থানায় হামলা করে বিক্ষুব্ধ জনতা। ফলে ট্রাফিক বিভাগ পুরোপুরি নিষ্ক্রিয় হয়ে পড়ে। এদিকে হাসিনার পতদ্যাগের পর দিন থেকেই রাজধানীর সড়কগুলোতে ট্রাফিক কন্ট্রোল করছে শিক্ষার্থীরা।

তারই ধারাবাহিকতায় বুধবার (৭ আগস্ট) কামরাঙ্গিরচর লোহার ব্রিজে ট্রাফিক নিয়ন্ত্রন ও রাস্তা পরিষ্কার কর্মসূচী পালন করছে বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলন। 

এসময় বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দীন বলেন, দুর্নীতি, অন্যায়ের, দুঃশাসন ও বৈষম্যের বিরুদ্ধে লড়াই করেছে এ দেশের ছাত্র সমাজ। আমরা চাই এগুলো আর পুনরাবৃত্তি না হোক। দেশের সর্বত্র চাঁদার প্রথা ছিল, ‍সেটি চিরতরে বন্ধ হোক। এই চাঁদার কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। 

তিনি সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দেশের কওমি মাদরাসা শিক্ষার্থীরা মন্দির ও সংখ্যালঘুদের নিরাপত্তায় পাহারা দিচ্ছে। এই বিষয়টি কী ম্যাসেজ দিচ্ছে? আমরা দেখেছি স্বৈরশাসক হাসিনার আওয়ামীলীগ সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর জন্য বিভিন্ন সময় বিভিন্ন ভাবে জাতিকে বিভ্রান্ত করেছে। তাই সকলকে সজাগ তাকতে হবে। 

বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরির সদস্য সচিব মুফতী আবুল হাসান কাসেমী বলেন, ছাত্র-জনতার রক্তে অর্জিত যেই স্বাধীনতা আমরা পেয়েছি, সেটি ধরে রাখতে চাই। আমরা চাই সুন্দর একটা বাংলাদেশ গড়তে। এমন একটা বাংলাদেশ চাই, যেখানে কোন জুলুম-অত্যাচার, যেনা-ব্যভিচার ও হানাহানি থাকবে না।

শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে সকলের সহযোগীতা কামনা করে তিনি বলেন,  জালিম সরকার বিদায় হয়েছে দুই দিন হলো। এরইমধ্যে দেশের বিভিন্ন যায়গায় হামলা-ভাঙচুর হচ্ছে। এসব বন্ধ করে আসুন আমরা সবাই মিলে সুন্দর একটা বাংলাদেশ গড়ে তুলি।