| |
               

মূল পাতা সারাদেশ জেলা অক্সিজেনের নল লাগিয়ে রিকশা চালানো সেই সেন্টু আর নেই


অক্সিজেনের নল লাগিয়ে রিকশা চালানো সেই সেন্টু আর নেই


মফস্বল ডেস্ক     05 July, 2024     08:04 AM    


অক্সিজেনের পাইপ নাকে লাগিয়ে ব্যাটারিচালিত অটোরিকশা চালানো রাজশাহীর সেই মাইনুরজ্জামান সেন্টু (৫৬) মারা গেছেন।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুর দেড়টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ১৭ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জানা গেছে, সেন্টু দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। এ ছাড়া তার ফুসফুস নষ্ট হয়ে গিয়েছিল। এজন্য তিনি জটিল শ্বাসকষ্টসহ বেশ কিছু শারীরিক সমস্যায় ভুগছিলেন। তিনি ১৬ দিন ধরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন। বৃহস্পতিবার দুপুরে ভাইয়ের বাড়িতে নেওয়ার পর তার মৃত্যু হয়। এরপর বাদ মাগরিব মহানগরের হেতেম খাঁ বড় মসজিদ প্রাঙ্গণে তার জানাজার নামাজ হয়। জানাজা শেষে হেতেম খাঁ কবরস্থানে সেন্টুর মরদেহ দাফন করা হয়।

২০২৩ সালের মে মাসে অক্সিজেনের পাইপ নাকে নিয়ে রিকশা চালানোর খবর প্রকাশের পর রাজশাহীসহ গোটা দেশের মানুষই সেন্টুর করুন জীবনগাঁথা জানতে পারেন। এরপর ফারাজ করিম চৌধুরীসহ অনেকে রিকশাচালক সেন্টুর জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন। এ ছাড়া রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ রামেক হাসপাতালে গিয়ে তার চিকিৎসাভার গ্রহণ করেন। এখানেই শেষ নয়, ওই সময় গৃহহীন রিকশাচালক মাইনুরজ্জামান সেন্টু ও তার স্ত্রীকে বসবাসের জন্য নিজ নামে আশ্রয়ন প্রকল্প থেকে একটি বাড়িও বরাদ্দ দেন ডিসি। এরপর রাজশাহীর পবা উপজেলার বড়গাছিতে নির্মিত আশ্রয়ন প্রকল্পের ওই বাড়িতেই স্ত্রী চম্পা বেগমকে নিয়ে বসবাস করতেন তিনি।

তবে দীর্ঘ অসুস্থতার জের ধরে আবারও হাসপাতালে ভর্তি হয়েছিলেন মাইনুরজ্জামান সেন্টু। কিন্তু এবার চিকিৎসা শেষে আর ফিরতে পারেননি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী রাজশাহী চারঘাট