| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ইসলামিক ফাউন্ডেশনের চত্বরে ম্যুরাল স্থাপনের নামে পৌত্তলিক সংস্কৃতি বন্ধের দাবি


ইসলামিক ফাউন্ডেশনের চত্বরে ম্যুরাল স্থাপনের নামে পৌত্তলিক সংস্কৃতি বন্ধের দাবি


রহমত নিউজ     25 June, 2024     12:06 PM    


আগারগাঁওস্থ ইসলামিক ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনের  সিদ্ধান্তে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।

মঙ্গলবার (২৫ জুন) এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ইসলামিক ফাউন্ডেশন রাষ্ট্রীয় একটি ধর্মীয় প্রতিষ্ঠান। ইসলাম ও ইসলামী সংস্কৃতির প্রচার ও প্রসার করা এবং ইসলামবিরোধী কর্মকান্ড নিরুৎসাহিত করা ইফা’র দায়িত্ব। কিন্তু ইসলামিক ফাউন্ডেশন যদি নিজেই ইসলামবিরোধী কর্মকান্ডের ধারক-বাহক হয়ে পৌত্তলিকতা বা হিন্দুয়ানি কালচার আমদানি করে তা হবে আত্মঘাতী সিদ্ধান্ত। এ ধরনের যে কোন সিদ্ধান্ত দেশের ধর্মপ্রাণ জনতা ঘৃণাভরে প্রত্যাখান করবে।

নেতৃদ্বয় আরও বলেন, ইসলামিক ফাউন্ডেশন সরাসরি যে কোন ইসলামবিরোধী কর্মকান্ডের সাথে জড়িত থাকতে পারে না। ইসলামের দৃষ্টিতে কোন ব্যক্তির ম্যুরাল বা মূর্তি স্থাপন করা নাজায়েজ ও হারাম। এ ধরনের হারাম কাজের পৃষ্ঠপোষকতা করা ইসলামের বিরুদ্ধে চরম অবমাননার শামিল। ইসলামিক ফাউন্ডেশন এধরনের সিদ্ধান্ত গ্রহন ও বাস্তবায়ন থেকে বিরত থাকবে এটাই ধর্মপ্রাণ জনতার প্রাণের দাবি। কিন্তু ইসলামী জনতার ধর্মীয় অনুভূতির বিরুদ্ধে অবস্থান নিয়ে মূর্তি বা ম্যুরাল স্থাপনের সিদ্ধান্ত নিলে ধর্মপ্রাণ জনতা নিরবে বসে থাকবে না।