| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ আ. লীগের আমলে দুর্নীতি করে কেউ পার পাবে না, সে যেই হোক: ওবায়দুল কাদের


আ. লীগের আমলে দুর্নীতি করে কেউ পার পাবে না, সে যেই হোক: ওবায়দুল কাদের


রহমত নিউজ     09 June, 2024     05:45 PM    


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আমলে লুটপাটকারীদের কোনো বিচার হয়নি। কিন্তু আওয়ামী লীগের আমলে কেউ দুর্নীতি করে পার পাবে না, সে যেই হোক।

রোববার (৯ জুন) ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আয়োজিত এক যৌথ সভায় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আমলে যে লুটপাটের রাজত্ব সৃষ্টি হয়েছিল, দেশকে ধ্বংসের দিকে যাওয়া হয়েছিল, তা থেকে দেশকে রক্ষা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের আমলে লুটপাট করে কেউ পার পাবে না। নিজের লোকদের শায়েস্তা করার সাহস বিএনপির নেই।

বিএনপি মহাসচিবের প্রশ্নের জবাবে তিনি বলেন, কালো টাকা সাদা করেছেন সাইফুর রহমান, বেগম খালেদা জিয়া। তাহলে তারাও কী দুর্বৃত্ত? বিএনপি আমলে লুটপাটকারীদের বিচার হয়নি। আওয়ামী লীগের আমলে কেউ দুর্নীতি করে পার পাবে না। সে যেই হোক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আগুন-সন্ত্রাসের যে সংস্কৃতি চালু করেছে, এর বিরুদ্ধে জনগণের জানমাল রক্ষায় আমাদের অবশ্যই শান্তি সমাবেশ করতে হবে। প্রতিরোধ করতে হবে। রাজপথে প্রস্তুত থাকতে হবে। বিরোধীরাও বসে নেই, তারাও কর্মসূচি দেবে। এ সময় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যে কর্মসূচি নেয়া হচ্ছে, তা সফল করতে সব পর্যায়ের নেতাদের অফিসমুখী হওয়ার আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া আর কেউ চারজন অপহৃত ইসরাইলিকে উদ্ধার করতে গিয়ে নারকীয় হত্যাযজ্ঞ চালিয়ে ২১৩ জন বেসামরিক ফিলিস্তিনি নারী ও শিশু হত্যার বিষয়টি বলেনি। এই শিশুদের কি অপরাধ? এই দেশে আমার হত্যার বিচার কি হবে না? যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট এ নিয়ে একটি কথাও বলেনি। আর আরব বিশ্ব, মনে হয় তারা ঘুমাচ্ছে।

এ সময় বাজেট নিয়ে বিএনপির প্রতিক্রিয়ার জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এবারের বাজেটটা রাঘব-বোয়ালদের লুটপাট বন্ধ করার জন্য করা হয়েছে।