| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে খেলাফত ছাত্র আন্দোলনের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত


প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে খেলাফত ছাত্র আন্দোলনের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত


রহমত নিউজ     07 June, 2024     08:54 PM    


হাফেজ্জী হুজুর রহ. প্রতিষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলনের সহযোগী সংগঠন বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ জুন)  বিকাল তিনটায় রাজধানীর কামরাঙ্গীচরস্থ মারকাজুল খেলাফত জামিয়া নূরিয়া ইসলামিয়া মিলনায়তনে খেলাফত ছাত্র আন্দোলনের বিভিন্ন জেলা ও থানা শাখা প্রতিনিধিদের উপস্থিতিতে এ প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।

ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি হাফেজ জাকির বিল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, যুগ্ম মহাসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দীন, তথ্য ও গবেষণা সম্পাদক মাহবুবুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোফাচ্ছির হোসাইন, ছাত্র আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মো: শাহীনুর আলম আকন্দ, ছাত্র আন্দোলন কিশোরগঞ্জ জেলা সভাপতি হাফেজ আবু হুরায়রা, সাধারণ সম্পাদক মুনইম খান, বরগুনা প্রতিনিধি হাবীবুর রহমান, নরসিংদী প্রতিনিধি মো: আওলাদ, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মো: আমজাদ, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো: জাহিদুল ইসলাম, ঢাকা মহানগর প্রতিনিধি হাফেজ আতাউল্লাহ, নূরিয়া শাখা সভাপতি হাফেজ মেরাজুল ইসলাম, দ্বীন ইসলাম মো: নাঈম, জাকারিয়া-সহ ছাত্র আন্দোলনের জেলা ও থানা প্রতিনিধিবৃন্দ।

সম্মেলনে নেতৃবৃন্দ দেশের চলমান লুটপাট, দূর্নীতি, ন্যায়বিচারের অভাব, মূল্যস্ফীতি, জলবায়ূ বিপর্যয়, মাদক ও অশ্লীলতার সয়লাব, নৈতিকতার অবক্ষয় রোধ করে একটি আদর্শ ও শান্তির সমাজ গঠনে ছাত্রসমাজের দায়িত্ব ও কর্তব্যের কথা তুলে ধরেন এবং দেশের ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ করে ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার কাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ছাত্র আন্দোলনের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

প্রতিনিধি সম্মেলনে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দেশব্যাপী রচনা প্রতিযোগিতা ও বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা করা হয়।

সম্মেলনে বাংলাদেশ খেলাফত আন্দোলনের  আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী প্রধান অতিধি হিসেবে অংশগ্রহণ করার থাকার কথা থাকলেও অসুস্থতার কারণে তিনি উপস্থিত হতে পারেননি। তাঁর সুস্থতার জন্য সম্মেলনে বিশেষভাবে দুআ করা হয়।